• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় করোনার দৈনিক সংক্রমণ কমে ৫০০-র নিচে! ১৬ লক্ষ পেরিয়ে গেল করোনামুক্তের সংখ্যা

Google Oneindia Bengali News

বাংলায় করোনার দৈনিক সংক্রমণ কমে ৫০০-র নিচে নেমে গেল। কমল মৃতের সংখ্যাও। কিন্তু পরীক্ষা কম হওয়ায় বাড়ল সংক্রমণের হার। সংক্রমণের হার বেড়ে প্রায় ২-এর কাছে। তবে রাজ্যে কমল সক্রিয়ের সংখ্যা। বাংলার করোনা পরিসংখ্যানে এখনও প্রভাব ফেলতে পারেনি ওমিক্রন। সোমবার করোনার পরিসংখ্যানে স্বস্তি ছবি অব্যাহত রইল সব মিলিয়ে।

Positive Story : ওমিক্রণ আতঙ্কের মধ্যেই রাজ্যে নিম্নমুখী করোনা গ্রাফ
একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪১৪। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৭ হাজার ৪৯০ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৬৭৬। এদিন মৃত্যু হয়েছে ৭ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার ১.৮৪ শতাংশ হয়েছে।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৬ লক্ষ ২৭ হাজার ৪৯০ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৭ হাজার ৪৭৪ জন। এদিন ১৫ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৪১৪ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৪২২ জন। মোট করোনা মুক্ত হলেন ১৬ লক্ষ ৩৪০ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৩৩ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ১০ লক্ষ ২৬ হাজার ৯৭২। ১৫৫টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৩৩৬৩৩। এদিন টেস্টিং হয়েছে ২২৪৯০ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১.৮৪ শতাংশ।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ৬৫ হাজার ৮৯ জনকে। এঁদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৪ হাজার ৫৮৪ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬০ হাজার ৫০৫ জন। এখন পর্যন্ত মোট ভ্যাকসিনেশন হয়েছে ৯ কোটি ৯৪ লক্ষ ৭ হাজার ৭৭৭ জনের। প্রথম ডোজ ৬ কোটি ৪১ লক্ষ ৪ হাজার ৬৮২ জনের। আর দ্বিতীয় ডোজ ৩ কোটি ৫৩ লক্ষ ৩ হাজার ৯৫ জনের।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩৩২৪০৩। এদিন ১৪৫ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩৩৫৪৬৭ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৬২ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ২৫ জন বেড়ে হয়েছে ১০৩৭০৭। হাওড়ায় আক্রান্ত ১০১২৩৭। এদিন আক্রান্ত হয়েছেন ৩৩ জন। হুগলিতে ২৮ জন বেড়ে আক্রান্ত ৮৮৯৯২ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

সোমবারের করোনা বুলেটিন অনুযায়ী ১৫০-র সামান্য নিচে করোনা সংক্রমণ কলকাতায়। উত্তর ২৪ পরগনার সংক্রমণ ৫০-রএর ঊর্ধ্বে। দক্ষিণ ২৪ পরগনা, হুগলিও হাওড়া-সহ বাকি সব জেলায় ৫০-র নিচে করোনা সংক্রমণ। সবথেকে কম সংক্রমণ ১ জন আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে। ১৪ জেলায় ১০-এর নিচে সংক্রমণ। ৮ জেলায় সক্রিয় ১০০-এর নিচে। সবথেকে কম সক্রিয় কালিম্পংয়ে মাত্র ২০ জন।

English summary
Coronavirus daily cases reaches below five hundreds in West Bengal. The positivity rate increased again over 1.8 in Bengal,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X