• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় ফের চোখ রাঙাচ্ছে করোনা! টানা চারদিন দৈনিক সংক্রমণ ১০০-র উপরে

Google Oneindia Bengali News

বাংলায় ফের চোখ রাঙাতে শুরু করেছে করোনা! টানা চারদিন দৈনিক করোনা সংক্রমণ ১০০-র বেশি। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে এক জনের। দৈনিক করোনা সংক্রমণ ১০০-র উপরে। করেনামুক্তের থেকে দ্বিগুণ সংক্রমিত হয়েছে সোমবার। বাংলায় করোনা সক্রিয় বর্তমানে ৮০০-র নীচে। মার্চ থেকে বাংলায় নিয়ন্ত্রণে এসেছে করোনা সংক্রমণ, তবে সম্প্রতি ফের বাড়ছে।

বাংলায় টানা চারদিন দৈনিক সংক্রমণ ১০০-র উপরে

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান
স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১৩। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ২০ হাজার ৪০৯ জন। রাজ্যে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ্যা ২১২০৬। এদিন বাংলায় একজনের প্রাণ কেড়েছে করোনা। ৃকরোনা রাজ্যে ফের অস্বস্তির কারণ হয়ে উঠেছে।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান
রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২০ লক্ষ ২০ হাজার ৪০৯ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭৮৮ জন। দৈনিক আক্রান্ত ১১৩ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৫৫ জন। মোট করোনা মুক্ত হলেন ১৯ লক্ষ ৯৮ হাজার ৪১৫ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৯১ শতাংশ।

করোনা টেস্টিং
করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৫৪ লক্ষ ৯ হাজার ১১১। এদিন টেস্টিং হয়েছে ৪ হাজার ৬০৩ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ২.৪৫ শতাংশ। এই সংখ্যা নেমে গিয়েছে ০.২ শতাংশে। এখন তা ফের আড়াই শতাংশের কাছে

করোনার টিকাদান
এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ১০ হাজার ৪৯২ জনকে। এঁদের মধ্যে এখন পর্যন্ত মোট ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৭ কোটি ২৫ লক্ষ ২১ হাজার ৩১৮ জনের। আর দ্বিতীয় ডোজ ৬ কোটি ২৯ লক্ষ ৬৪ হাজার ৯৭৩ জনের। মোট বুস্টার ডোজ পেয়েছেন ৩১ লক্ষ ৩৯ হাজার ৩৭৯ জন।

কত জন সক্রিয় কে কোথায়
বাংলায় মোট করোনা সক্রিয়ের সংখ্যা বর্তমানে ৭৮৮ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন অধিকাংশ। ৭৭১ জন করোনা সক্রিয় হোম আইসোলেশনে রয়েছেন। সেফ হোমে এই মুহূর্তে কেউ নেই। আর হাসপাতালে রয়েছেন মাত্র ১৭ জন। এই ১৭ জন করোনা মুক্ত হলেই করোনায় মৃত্যুর ঝুঁকি একেবারে কমে যাবে বাংলায়।

সুস্থ হওয়ার পথে বাংলা
করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলা। এখন আবার দৈনিক করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। তবে এখন বাংলার ২৩ জেলায় মোট সংক্রমণ ১১৩। গড়ে প্রায় ৫ জন। তবে অনেক জেলা সংক্রমণহীন, অনেক জেলায় সংখ্যাটা একটু বেশি।

English summary
Coronavirus daily cases over hundred consecutive four days in West Bengal. Coronavirus positivity rate only 2.45 percent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X