• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় দৈনিক আক্রান্ত ৫৫২! সংক্রমণের হার কমায় স্বস্তি বাংলায়, একনজরে পরিসংখ্যান

Google Oneindia Bengali News

পরীক্ষা বাড়ার সঙ্গে সঙ্গে করোনার দৈনিক আক্রান্ত সামান্য বৃদ্ধি পেলেও সংক্রমণের হার কমায় স্বস্তি ফিরল বাংলায়। সোমবার বাংলায় করোনার দৈনিক সংক্রমণ এক লাফে কমে ৪০০-য় নেমে গিয়েছিল। এদিন তা বেড়ে ৫০০-র উপরে। তবে মঙ্গলবার বিগত ২৪ ঘণ্টায় প্রায় দে়ড়গুণ বেশি পরীক্ষা হল। ফলে সংক্রমণের হার কমেছে রাজ্যে। কমেছে সক্রিয়ের সংখ্যা।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৫২। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৪ হাজার ১৬১ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৬২০। এদিন মৃত্যু হয়েছে ১০ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার কমে ১.৬৯ শতাংশ হয়েছে।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৬ লক্ষ ২৪ হাজার ১৬১ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৭ হাজার ৫০৫ জন। এদিন ১২ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৫৫২ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৫৫৪ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ৯৭ হাজার ৬২০ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৩৩ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৮ লক্ষ ১৪ হাজার ১৬২। ১৫৫টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৩১২৬৮। এদিন টেস্টিং হয়েছে ৩২৬৮৫ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১.৬৯ শতাংশ।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ৫ লক্ষ ৭৩ হাজার ৮৫১ জনকে। এঁদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৪৮ হাজার ৫৩৭ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫ লক্ষ ২৫ হাজার ৩১৪ জন। এখন পর্যন্ত মোট ভ্যাকসিনেশন হয়েছে ৯ কোটি ৭১ লক্ষ ৩৭ হাজার ৩৬৭ জনের। প্রথম ডোজ ৬ কোটি ৩৯ লক্ষ ২৫ হাজার ৫২২ জনের। আর দ্বিতীয় ডোজ ৩ কোটি ৩২ লক্ষ ১১ হাজার ৮৪৫ জনের।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩৩১৩৩৭। এদিন ১৬১ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩৩৪৮৬৪ জন। এদিন আক্রান্ত হয়েছেন ১০১ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৩৭ জন বেড়ে হয়েছে ১০৩৫০৫। হাওড়ায় আক্রান্ত ১০১০৫১। এদিন আক্রান্ত হয়েছেন ৩৭ জন। হুগলিতে ৩৯ জন বেড়ে আক্রান্ত ৮৮৭৫৮ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

মঙ্গলবারের করোনা বুলেটিন অনুযায়ী ১০০-র উপরে করোনা সংক্রমণ কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। দক্ষিণ ২৪ পরগনা, হুগলিও হাওড়া-সহ বাকি সব জেলায় ৪০-র নিচে করোনা সংক্রমণ। সবথেকে কম সংক্রমণ ১ জন ২ জেলায়। ১২ জেলায় ১০-এর নিচে সংক্রমণ। ৮ জেলায় সক্রিয় ১০০-এর নিচে। সবথেকে কম সক্রিয় পুরুলিয়ায় মাত্র ২০ জন।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ , কমছে মৃত্যুও


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Coronavirus daily cases increased over 500 in West Bengal but decreased positivity rate,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X