• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় স্বস্তি বাংলায়, পরীক্ষা বাড়লেও দৈনিক আক্রান্ত নিয়ন্ত্রণে, কমল সংক্রমণের হার

Google Oneindia Bengali News

করোনায় স্বস্তি ফিরছে বাংলায়। পরীক্ষা বাড়লেও করোনায় দৈনিক আক্রান্ত নিয়ন্ত্রণেই রয়েছে রাজ্যে। কমছে সংক্রমণের হার। বুধবার বাংলায় করোনার দৈনিক সংক্রমণ ৫৫০-তেই সীমাবদ্ধ রইল। বিগত ২৪ ঘণ্টায় পাঁচ হাজারেরও বেশি পরীক্ষা হয়েছে গত দিনের তুলনায়। ফলে সংক্রমণের হার কমেছে রাজ্যে। কমেছে সক্রিয়ের সংখ্যাও।

একদিকে ওমিক্রণ আতঙ্ক অন্যদিকে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ
একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৫৪। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৪ হাজার ৭১৫ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৬৩৩। এদিন মৃত্যু হয়েছে ১৩ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার কমে ১.৪৭ শতাংশ হয়েছে।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৬ লক্ষ ২৪ হাজার ৭১৫ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৭ হাজার ৪৯০ জন। এদিন ১৫ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৫৫৪ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৫৫৬ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ৯৭ হাজার ৫৯২ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৩৩ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৮ লক্ষ ৫১ হাজার ৮২১। ১৫৫টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৩১৬৮৭। এদিন টেস্টিং হয়েছে ৩৭৬৫৯ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১.৪৭ শতাংশ।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ৫ লক্ষ ১৭ হাজার ২৭৬ জনকে। এঁদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৪০ হাজার ৩৯১ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ৪ লক্ষ ৭৬ হাজার ৮৮৫ জন। এখন পর্যন্ত মোট ভ্যাকসিনেশন হয়েছে ৯ কোটি ৭৬ লক্ষ ৫৪ হাজার ৬৪৩ জনের। প্রথম ডোজ ৬ কোটি ৩৯ লক্ষ ৬৫ হাজার ৯১৩ জনের। আর দ্বিতীয় ডোজ ৩ কোটি ৩৬ লক্ষ ৪৮ হাজার ৭৩০ জনের।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩৩১৫৩৩। এদিন ১৯৬ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩৩৪৯৬৬ জন। এদিন আক্রান্ত হয়েছেন ১০২ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ২৫ জন বেড়ে হয়েছে ১০৩৫৩০। হাওড়ায় আক্রান্ত ১০১০৭৩। এদিন আক্রান্ত হয়েছেন ২২ জন। হুগলিতে ৪২ জন বেড়ে আক্রান্ত ৮৮৮০০ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

বুধবারের করোনা বুলেটিন অনুযায়ী ২০০-র সামান্য নিচে করোনা সংক্রমণ কলকাতায়। উত্তর ২৪ পরগনায় করোনা সংক্রমণ ১০০-র সামান্য উপরে। দক্ষিণ ২৪ পরগনা, হুগলিও হাওড়া-সহ বাকি সব জেলায় ৫০-র নিচে করোনা সংক্রমণ। সবথেকে কম সংক্রমণ ১ জন ৩ জেলায়। ১২ জেলায় ১০-এর নিচে সংক্রমণ। ৮ জেলায় সক্রিয় ১০০-এর নিচে। সবথেকে কম সক্রিয় পুরুলিয়ায় মাত্র ২০ জন।

English summary
Coronavirus daily cases not hikeed despite of testing increased in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X