• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার দৈনিক আক্রান্ত কমে ৪৪০! বাংলাকে স্বস্তি দিয়ে সংক্রমণের গ্রাফ ফের নিম্নমুখী

Google Oneindia Bengali News

করোনার দৈনিক আক্রান্ত কমে ৪৪০! টেস্টিং বাড়ার পরও দৈনিক সংক্রমণ সাড়ে চারশোর নিচে থাকায় স্বস্তি ফিরল পরিসংখ্যানে। একই সঙ্গে কমল সংক্রমণের হারও। সংক্রমণের হার কমে নামল ১.৩৪-এ। কিন্তু এদিন বাড়ল মৃতের সংখ্যা। রাজ্যে সক্রিয়ের সংখ্যা এদিন অনেকটা কমে রাশ টানল ওমিক্রন নিয়ে বাড়তে থাকা উদ্বেগে।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৪০। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৭ হাজার ৯৩০ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৬৮৮। এদিন মৃত্যু হয়েছে ১২ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার ১.৩৪ শতাংশ হয়েছে।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৬ লক্ষ ২৭ হাজার ৯৩০ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৭ হাজার ৪৫১ জন। এদিন ২৩ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৪৪০ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৪৫১ জন। মোট করোনা মুক্ত হলেন ১৬ লক্ষ ৭৯১ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৩৩ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ১০ লক্ষ ৫৯ হাজার ৮৪৩। ১৫৫টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৩৩৯৯৮। এদিন টেস্টিং হয়েছে ৩২৮৭১ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১.৩৪ শতাংশ।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ৫ লক্ষ ৪৭ হাজার ৪৮৩ জনকে। এঁদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৩৮ হাজার ১২০ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫ লক্ষ ৯ হাজার ৩৬৩ জন। এখন পর্যন্ত মোট ভ্যাকসিনেশন হয়েছে ৯ কোটি ৯৯ লক্ষ ৫৫ হাজার ২৬০ জনের। প্রথম ডোজ ৬ কোটি ৪১ লক্ষ ৪২ হাজার ৮০২ জনের। আর দ্বিতীয় ডোজ ৩ কোটি ৫৮ লক্ষ ১২ হাজার ৪৫৮ জনের।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩৩২৫৮০। এদিন ১৭৭ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩৩৫৫৩৫ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৬৮ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ২৮ জন বেড়ে হয়েছে ১০৩৭৩৫। হাওড়ায় আক্রান্ত ১০১২৬০। এদিন আক্রান্ত হয়েছেন ২৩ জন। হুগলিতে ৩০ জন বেড়ে আক্রান্ত ৮৯০২২ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

মঙ্গলবারের করোনা বুলেটিন অনুযায়ী ১৫০-র উপরে করোনা সংক্রমণ কলকাতায়। উত্তর ২৪ পরগনার সংক্রমণ ৫০-এর সামান্য উপরে। দক্ষিণ ২৪ পরগনা, হুগলিও হাওড়া-সহ বাকি সব জেলায় ৩০-র নিচে করোনা সংক্রমণ। সবথেকে কম সংক্রমণ ১ জন পুরুলিয়া ও কালিম্পংয়ে। ১২ জেলায় ১০-এর নিচে সংক্রমণ। ৮ জেলায় সক্রিয় ১০০-এর নিচে। সবথেকে কম সক্রিয় কালিম্পংয়ে মাত্র ২০ জন।

বিরোধী যারা ভোট দেননি তাদের জন্য কাজ করতে হবে, নির্বাচনে জিতে পাড়ায় ফিরে মন্তব্য সজল ঘোষের

English summary
Coronavirus daily cases is below five hundreds despite of testing increased in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X