• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওমিক্রনের চোখ রাঙানিতে বাড়ছে করোনা, বাংলার দৈনিক সংক্রমণ লাফিয়ে ৫ হাজারের পথে

Google Oneindia Bengali News

ওমিক্রনের চোখ রাঙানিতে বাড়ছে করোনা। বাংলায় এক লাফে পাঁচ হাজারের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে দৈনিক করোনা সংক্রমণ। শনিবার বাংলায় ১০০০-এর উপর বাড়ল করোনার সংক্রমণ। মোট দৈনিক আক্রান্ত সাড়ে তিন হাজার থেকে লাফিয়ে পৌঁছে গেল সাড়ে চার হাজারে। বাংলায় তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে। বর্ষশেষে উৎসবের বাংলায় উদ্বেগ পরিণত হয়েছে আতঙ্কে।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৫১২। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৪২ হাজার ৯৯৭ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৭৭৩। এদিন মৃত্যু হয়েছে ৯ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার ১২.০২ শতাংশ হয়েছে।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৬ লক্ষ ৪২ হাজার ৯৯৭ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ১৩ হাজার ৩০০ জন। এদিন ২৫৯০ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৪৫১২ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ১৯১৩ জন। মোট করোনা মুক্ত হলেন ১৬ লক্ষ ৯ হাজার ৯২৪ জন। সুস্থতার রেট হয়েছে ৯৭.৯৯ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ১৪ লক্ষ ২৯ হাজার ৪১৪। ১৫৫টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৩৮১০৫। এদিন টেস্টিং হয়েছে ৩৭৫৪২ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১২.০২ শতাংশ।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ৫ লক্ষ ৮৫ হাজার ৮০৮ জনকে। এঁদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৩২ হাজার ৯৩৬ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫ লক্ষ ৫২ হাজার ৮৭২ জন। এখন পর্যন্ত মোট ভ্যাকসিনেশন হয়েছে ১০ কোটি ৪১ লক্ষ ৩৮ হাজার ৯৬৫ জনের। প্রথম ডোজ ৬ কোটি ৪৪ লক্ষ ২৬ হাজার ৫৩৬ জনের। আর দ্বিতীয় ডোজ ৩ কোটি ৯৭ লক্ষ ১২ হাজার ৪২৯ জনের।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩৪০১৬৫। এদিন ২৩৯৮ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩৩৭৭৭৯ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৬৮৮ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ১৯৮ জন বেড়ে হয়েছে ১০৪৪৬৬। হাওড়ায় আক্রান্ত ১০২৩৯২। এদিন আক্রান্ত হয়েছেন ৩৪৪ জন। হুগলিতে ১৬৫ জন বেড়ে আক্রান্ত ৮৯৭০৮ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

শনিবারের করোনা বুলেটিন অনুযায়ী ২৪০০-র সামান্য নিচে করোনা সংক্রমণ কলকাতায়। উত্তর ২৪ পরগনার সংক্রমণ ৭০০-র সামান্য নিচে। হাওড়ার সংক্রমণ বেড়েছে প্রায় সাড়ে ৩০০। পশ্চিম বর্ধমানের দৈনিক সংক্রমণ বাড়ল প্রায় ২৫০। ২০০-র সামান্য নিচে সংক্রমণ দক্ষিণ ২৪ পরগনায় আর হুগলির সংক্রমণ বাড়ল ১৫০-র উপর। বীরভূম ও নদিয়া ও পূর্ব ব্রধমানের সংক্রণ ৫০-এর উপরে, বাকি সব জেলায় ৫০-র নিচে করোনা সংক্রমণ। সবথেকে কম সংক্রমণ ১ জন কালিম্পংয়ে। মাত্র ৩ জেলায় ১০-এর নিচে সংক্রমণ। এখনও ৮ জেলায় সক্রিয় ১০০-এর নিচে। সবথেকে কম সক্রিয় কালিম্পংয়ে মাত্র ১৯ জন।

English summary
Coronavirus daily cases increased over 4.5 thousands in West Bengal. The active cases increased over 13 thousands and positivity rate over 12 percent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X