India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় করোনা সংক্রমণে স্বস্তি! এক লাফে আড়াইশোর নীচে নামল দৈনিক আক্রান্তের সংখ্যা

Google Oneindia Bengali News

বাংলায় করোনা সংক্রমণে কি আদৌ স্বস্তি ফিরল। সপ্তাহান্তে এক লাফে আড়াইশোর নীচে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা নামল ঠিকই, কিন্তু সে অর্থে স্বস্তি ফিরল না। কারণ বাংলায় করোনা দৈনিক সংক্রমণ কম হলেও সংক্রমণের হার সেই সাতের উপরেই। আসলে এদিন করোনা পরীক্ষা হয়েছে কম, প্রায় এক তৃতীয়াংশ। ফলে একই রয়েছে করোনার হার।

বাংলায় করোনা সংক্রমণে স্বস্তি! আড়াইশোর নীচে নামল আক্রান্ত

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান
স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৩৫। গতদিনের তুলনায় এই সংখ্যা এক-তৃতীয়াংশ কম। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ২৪ হাজার ৪৭৯ জন। রাজ্যে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ্যা ২১২১৬। এদিন বাংলায় দুজনের প্রাণ কেড়েছে ঘাতক করোনা।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান
রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২০ লক্ষ ২৪ হাজার ৪৭৯ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৪৯৬ জন। দৈনিক আক্রান্ত ২৩৫ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২১৭ জন। মোট করোনা মুক্ত হলেন ১৯ লক্ষ ৯৯ হাজার ৭৬৭ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৭৮ শতাংশ। আর এদিন করোনামুক্তের প্রায় সমান সংখ্যাক সংক্রমণ হয়েছে।

করোনা টেস্টিং
করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৫৫ লক্ষ ৯ হাজার ১৮৯। এদিন টেস্টিং হয়েছে ৩ হাজার ২৩২ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ৭.২৭ শতাংশ। সংক্রমণের হার গত তিনদিন ধরে সাতের উপরেই রয়েছে। গতদিনের তুলনায় বেড়েছে সংক্রমণের হার।

করোনার টিকাদান
এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ৫ হাজার ৭৫৬ জনকে। এঁদের মধ্যে এখন পর্যন্ত মোট ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৭ কোটি ২৫ লক্ষ ৭৯ হাজার ৫৯৮ জনের। আর দ্বিতীয় ডোজ ৬ কোটি ৩২ লক্ষ ৭৪ হাজার ৮২৯ জনের। মোট বুস্টার ডোজ পেয়েছেন ৩৫ লক্ষ ১৭ হাজার ৮০২ জন।

কত জন সক্রিয় কে কোথায়
বাংলায় মোট করোনা সক্রিয়ের সংখ্যা বর্তমানে ৩৪৯৬ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন অধিকাংশ। ৩৩৬৮ জন করোনা সক্রিয় হোম আইসোলেশনে রয়েছেন। সেফ হোমে এই মুহূর্তে কেউ নেই। আর হাসপাতালে রয়েছেন মাত্র ১২৮ জন। এ দিন করোনা সক্রিয়ের সংখ্যা বেড়েছে মাত্র ১৬ জন।

সুস্থ হওয়ার পথে এগিয়ে গিয়েছিল বাংলা
করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলা। এখন আবার দৈনিক করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। তবে এদিন বাংলার ২৩ জেলায় মোট সংক্রমণ ২৩৫। গতকাল এই সংখ্যাটা ছিল ৬৫৭। তবে গতকাল টেস্টিং হয়েছিল বেশি। এদিন গতকালের থেকে কম পরীক্ষা হয়েছে।

English summary
Coronavirus daily cases decreased under 250 and gives comfort to West Bengal . Coronavirus death toll increasing again.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X