India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় করোনা দৈনিক সংক্রমণ কমলেও সক্রিয়ের সংখ্যা ছাড়াল ২ হাজারের গণ্ডি

Google Oneindia Bengali News

বাংলায় করোনা দৈনিক সংক্রমণ কমলেও স্বস্তি মিলল না। করোনা পরীক্ষা কম হওয়ায় সংক্রমণ ২০০-র ঘরে নামল ঠিকই, সংক্রমণের হার কিন্তু উঠল ৪ শতাংশের ঊর্ধ্বে। সবথেকে উদ্বেগ বাড়ল সক্রিয়ের সংখ্যা নিয়ে। সক্রিয়ে সংখ্যা বাংলায় ফের ছাড়াল ২ হাজারের গণ্ডি। তিনদিন মৃত্যুহীন থাকার পর টানা দুদিন একজন করে প্রাণ কাড়ল করোনা।

বাংলায় করোনা দৈনিক সংক্রমণ কমল, সক্রিয় ছাড়াল ২ হাজার

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান
স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২২৪। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ২২ হাজার ১৪১ জন। রাজ্যে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ্যা ২১২০৯। এদিন বাংলায় এক জনের প্রাণ কেড়েছে ঘাতক করোনা। ৃকরোনা রাজ্যে ফের অস্বস্তির কারণ হয়ে উঠেছে। তিনদিন মৃত্যুহীন থাকার পর দুদিন এক জন করে মৃত্যু হল করোনায়।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান
রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২০ লক্ষ ২২ হাজার ১৪১ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২০৪৪ জন। দৈনিক আক্রান্ত ২২৪ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৯২ জন। মোট করোনা মুক্ত হলেন ১৯ লক্ষ ৯৮ হাজার ৮৮৮ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৮৫ শতাংশ। আর এদিন করোনামুক্তের থেকে দু-গুণেরও বেশি করোনা সংক্রমণ হয়েছে।

করোনা টেস্টিং
করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৫৪ লক্ষ ৭১ হাজার ৭৮৬। এদিন টেস্টিং হয়েছে ৫ হাজার ৩৪১ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ৪.১৯ শতাংশ। গতদিন সংক্রমণের হার ছিল ৩.৫০। এখন তা বেড়ে চারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে।

করোনার টিকাদান
এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ৬৬ হাজার ১৩৫ জনকে। এঁদের মধ্যে এখন পর্যন্ত মোট ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৭ কোটি ২৫ লক্ষ ৪৫ হাজার ১৫ জনের। আর দ্বিতীয় ডোজ ৬ কোটি ৩১ লক্ষ ১৮ হাজার ৩৪৯ জনের। মোট বুস্টার ডোজ পেয়েছেন ৩৩ লক্ষ ২০ হাজার ৩৫৩ জন।

কত জন সক্রিয় কে কোথায়
বাংলায় মোট করোনা সক্রিয়ের সংখ্যা বর্তমানে ২০৪৪ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন অধিকাংশ। ১৮৬৯ জন করোনা সক্রিয় হোম আইসোলেশনে রয়েছেন। সেফ হোমে এই মুহূর্তে কেউ নেই। আর হাসপাতালে রয়েছেন মাত্র ৪৪ জন। এক সপ্তাহের মধ্য করোনা সক্রিয়ের সংখ্যা বেড়ে ২ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে।

সুস্থ হওয়ার পথে এগিয়ে গিয়েছিল বাংলা
করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলা। এখন আবার দৈনিক করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। এদিন বাংলার ২৩ জেলায় মোট সংক্রমণ ২২৪। গতকাল এই সংখ্যাটা ছথিল ৩৬২। তবে গতকাল টেস্টিং হয়েছিল অনেক বেশি। সংক্রমণের হার তাই কম ছিল। এদিন গতকালের অর্ধেক পরীক্ষা হয়েছে। এদিন গড়ে প্রায় ১০ জন সংক্রমিত হয়েছেন। তবে কিছু জেলায় সংখ্যাটা বেশি, অনেক জেলা কম বা সংক্রমণহীনও।

বিধানসভায় পার্থকে পাশে নিয়ে শুভেন্দুকে নিশানা! পাল্টা মমতার 'দাদামনি'কে নিয়ে বিস্ফোরক বিরোধী দলনেতাবিধানসভায় পার্থকে পাশে নিয়ে শুভেন্দুকে নিশানা! পাল্টা মমতার 'দাদামনি'কে নিয়ে বিস্ফোরক বিরোধী দলনেতা

English summary
Coronavirus daily cases decreased but positivity rate to high again in West Bengal. Coronavirus death toll again increasing.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X