• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার দৈনিক সংক্রমণ কমে ৪০০! ওমিক্রন আতঙ্কে স্বস্তি বাংলায়, একনজরে পরিসংখ্যান

Google Oneindia Bengali News

বাংলায় করোনার দৈনিক সংক্রমণ এক লাফে কমে ৪০০-য় নামল। তবে বিগত ২৪ ঘণ্টায় পরীক্ষা হল অনেক কম। ফলে সংক্রমণের হার বেড়েছে রাজ্যে। কমেছে সক্রিয়ের সংখ্যা। অর্থাৎ করোনা আক্রান্তের তুলনায় করোনামুক্ত হয়েছেন বেশি। ওমিক্রন আতঙ্কের মাঝে করোনার সার্বিক পরিংসংখ্যানে মোটের উপর আশার আলো দেখা যাচ্ছে বাংলায়।

Positive Story : ২ ঘণ্টাতেই শনাক্ত হবে ওমিক্রন, খাস কলকাতায় তৈরি হচ্ছে টেস্টিং কিট
একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪১৮। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৩ হাজার ৬০৯ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৬১০। এদিন মৃত্যু হয়েছে ১০ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার কমে ১.৮৭ শতাংশ হয়েছে।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৬ লক্ষ ২৩ হাজার ৬০৯ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৭ হাজার ৫১৭ জন। এদিন ৩১ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৪১৮ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৪৩৯ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ৯৬ হাজার ৪৮২ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৩৩ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৭ লক্ষ ৮১ হাজার ৪৭৭। ১৫৪টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৩০৯০৫। এদিন টেস্টিং হয়েছে ২২৩২৭ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১.৮৭ শতাংশ।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ৫১ হাজার ১৬৪ জনকে। এঁদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৬ হাজার ২৪২ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ৪৪ হাজার ৯২২ জন। এখন পর্যন্ত মোট ভ্যাকসিনেশন হয়েছে ৯ কোটি ৬৫ লক্ষ ৬৩ হাজার ৫১৬ জনের। প্রথম ডোজ ৬ কোটি ৩৮ লক্ষ ৭৬ হাজার ৯৮৫ জনের। আর দ্বিতীয় ডোজ ৩ কোটি ২৬ লক্ষ ৮৬ হাজার ৫৩১ জনের।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩৩১১৭৬। এদিন ১৩৫ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩৩৪৭৬৩ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৭৩ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৩৮ জন বেড়ে হয়েছে ১০৩৪৬৮। হাওড়ায় আক্রান্ত ১০১০১৪। এদিন আক্রান্ত হয়েছেন ২৫ জন। হুগলিতে ৩৮ জন বেড়ে আক্রান্ত ৮৮৭১৯ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

সোমবারের করোনা বুলেটিন অনুযায়ী ১০০-র উপরে করোনা সংক্রমণ শুধু কলকাতায়। আর ৫০-এর উপরে উত্তর ২৪ পরগনার সংক্রমণ। দক্ষিণ ২৪ পরগনা ও হুগলির সংক্রমণ ৫০-এর নিচে। বাকি সব জেলায় ২০-র নিচে করোনা সংক্রমণ। সবথেকে কম সংক্রমণ ১ জন ৩ জেলায়। ১২ জেলায় ১০-এর নিচে সংক্রমণ। ৮ জেলায় সক্রিয় ১০০-এর নিচে। সবথেকে কম সক্রিয় পুরুলিয়ায় মাত্র ২১ জন।

English summary
Coronavirus daily cases decreased below 500 in West Bengal but increased positivity,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X