• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক সপ্তাহেই করোনা সংক্রমণে বড় ধাক্কা রাজ্যে, শুধু কলকাতাতেই তিনগুণ বাড়ল কন্টেইনমেন্ট জোন

করোনা সংক্রমণ রাজ্যে হু হু করে বাড়ছে। পরিযায়ী শ্রমিকরা আসতে শুরু করার পর জেলায় জেলায় করোনা সংক্রমণ বেড়েছে। তার উপরে আনলক ওয়ান শুরু হওয়ায় রাস্তায় ভিড় বাড়ছে। তার জেরে করোনা সংক্রমণ আরও ছড়াতে শুরু করেছে। পরিসংখ্যানে দেখা গিয়েছে গত এক সপ্তাহে করোনা সংক্রমণ কলকাতা শহরে উদ্বেগজনক ভাবে বেড়েছে। যার জেরে কন্টেইনমেন্ট জোন বেড়েছে ৩ গুন।

কলকাতায় বাড়ল কন্টেইনমেন্ট জোন

কলকাতায় বাড়ল কন্টেইনমেন্ট জোন

উদ্বেগজনক হারে বাড়ছে করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪০ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা। য়ার জেরে কলকতা শহরে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বাড়ছে। সপ্তাহ আগে তিনশোর ঘরে ছিল শহরের কন্টেইনমেন্ট জোনের সংখ্যা। গত ১০ দিনে সেটা বেড়ে হাজার ছাড়িয়ে গিয়েছে। পরিসংখ্যান বলছে তিন গুনের চেয়েও বেশি বেড়েছে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা।

জেলায় বাড়ছে কন্টেইনমেন্ট জোন

জেলায় বাড়ছে কন্টেইনমেন্ট জোন

জেলায় জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। পরিযায়ী শ্রমিকরা ফিরতে শুরু করায় গ্রিন জোনে থাকা একাধিক জেলায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে। গত সাত দিনে রাজ্যে কন্টেইনমেন্ট জোন প্রায় ২ হাজার ছুঁই ছুঁই হয়ে গিয়েছে। আগে সেটা ৯০০ কাছা কাছি ছিল বলে পরিসংখ্যানে উঠে এসেছে।

বেশি সংক্রমণ ছড়িয়েছে মালদহ, মুর্শিদাবাদে

বেশি সংক্রমণ ছড়িয়েছে মালদহ, মুর্শিদাবাদে

পরিযায়ী শ্রমিকরা ফিরতে শুরু করায় সবচেয়ে বেশি করোনা সংক্রমণ ছড়িয়েছে মালদহ এবং মুর্শিদাবাদে। মালদহ কন্টেইনমেন্ট জোন বেড়ে হয়েছে ২০ টি। মুর্শিদাবাদে কন্টেইনমেন্ট জোন বেড়ে হয়েছে ৪টি। তবে গ্রিন জোনে থাকা পুরুলিয়া এবং বাঁকুড়াও করোনা থাবা বসিয়েছে। পুরুলিয়ায় কন্টেইনমেন্ট জোন বেড়ে হয়েছে ৮৮। অন্যদিকে পূর্ববর্ধমানে কন্টেইনমেন্ট জোন বেড়ে হয়েছে ১০৩।

রাজ্যকে নোটিস সুপ্রিম কোর্টের

রাজ্যকে নোটিস সুপ্রিম কোর্টের

এদিকে করোনা চিকিৎসায় গাফিলতি এবং মৃতদেহ সৎকার নিয়ে চূড়ান্ত অসম্মান করা হচ্ছে এই অভিযোগে পশ্চিমবঙ্গকে নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতদেহ সৎকারে চূড়ান্ত অমানবিক আচরণ করা হচ্ছে। জনস্বার্থ মামলার প্রেক্ষিতে এমনই মন্তব্য করেছেন বিচারপতিরা।

বিজেপির তৈরি মডেল কোয়ারেন্টাইন সেন্টার পরিদর্শনে দিলীপ ঘোষ

উপসর্গহীন করোনা রোগীদের নিয়ে বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার, চাপ বাড়ছে মুখ্যমন্ত্রীর

English summary
Coronavirus Containment Zone in Kolkata raised 3 time in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X