• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় সংক্রমণের ধারাবাহিকতা অব্যাহত, করোনাজয়ীর সংখ্যা পেরিয়ে গেল তিন লক্ষ

বাংলায় দৈনিক করোনা সংক্রমণ অষ্টমীর দিনেও বাড়ল চার হাজারের বেশি। তবু তার মধ্যে একটু স্বস্তির খবর টেস্টিং রেট বাড়ানো সত্ত্বেও সংক্রমিতের সংখ্যা খানিক নিম্নমুখী। দুর্গাপুজোর অষ্টমীতে স্বস্তি দিয়ে আরও বাড়ল করোনা সুস্থের সংখ্যা, সুস্থতার হারও বাড়ল। এদিন করোনা জয়ীর সংখ্যা পেরিয়ে গেল তিন লক্ষ।

বাংলায় সংক্রমণের ধারাবাহিকতা অব্যাহত, করোনাজয়ী তিন লক্ষ

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪১৪৮ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ৩ লক্ষ ৪৫ হাজার ৫৭৪ জন। এদিন ৪১৪৮ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৪১ হাজার ৪২৬ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪২৭। এদিন মৃত্যু হয়েছে ৫৯ জনের।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ৩ লক্ষ ৪৫ হাজার ৫৭৪ জনের মধ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন ৩৬ হাজার ৮০৭ জন। এদিন ৩৩৬ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত বেড়েছে ৪১৪৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ৩৭৫৩ জন। মোট করোনা মুক্ত হলেন ৩ লক্ষ ০২ হাজার ৩৪০ জন। সুস্থতার রেট হয়েছে ৮৭.৪৯ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ৪২ লক্ষ ৫৫ হাজার ৮০১ জনের। ৯২টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ৪৭২৮৭। এদিন টেস্টিং হয়েছে ৪৪৭৪০ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৮.১২ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি-সহ বেশ কিছু জেলায় উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ৭৫০০৬। এদিন ৮৯৫ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৭০০২৭ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৮৯৬ জন। তারপরেই আছে হাওড়া, হাওড়ায় আক্রান্ত ২৩৭৬০। এদিন আক্রান্ত হয়েছেন ২২৪ জন। তারপরের স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এদিন ২২৯ জন বেড়ে হয়েছে ২২৮১৬। হুগলিতে ১৭৫ জন বেড়ে আক্রান্ত ১৬৯৩২ জন। এরপর পূর্ব মেদিনীপুর ১৩৯৭৮। এদিন বেড়েছে ১৫৫ জন। পশ্চিম মেদিনীপুরে মোট আক্রান্ত ১৩১৮৬। এদিন বৃদ্ধি পেয়েছে ১৪৪।

English summary
Coronavirus affected record increased over four thousands on October 24. Corona-active is increased almost 37000.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X