• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় করোনা আক্রান্ত পাঁচ লাখের দোরগোড়ায়, সক্রিয়ের সংখ্যা ২৪ হাজারের নিচে

বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা নয় নয় করে পৌঁছে গিয়েছে পাঁচ লাখের দোরগোড়ায়। তবে স্বস্তির খবর এই যে সক্রিয়ের সংখ্যা কমে ২৪ হাজারের নিচে নেমে এসেছে। সুস্থতার হারও সাড়ে ৯৩ শতাংশের কাছে। শনিবার দৈনিক সংক্রমণ একটু কমেছে, গতদিনের তুলনায় কমেছে সুস্থ হওয়া রোগীর সংখ্যাও। মৃতের সংখ্যা ৫০-এর নিচে।

বাংলায় করোনা আক্রান্ত প্রায় ৫ লাখ, সক্রিয় ২৪ হাজারের নিচে

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩১৭৫ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ৪ লক্ষ ৯৬ হাজার ৫২২ জন। এদিন ৩১৭৫ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৯৯ হাজার ৬৯৭ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৬৭৭। এদিন মৃত্যু হয়েছে ৪৯ জনের।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ৪ লক্ষ ৯৯ হাজার ৬৯৭ জনের মধ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন ২৩ হাজার ৯৬৪ জন। এদিন ৮১ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৩১৭৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ৩২০৭ জন। মোট করোনা মুক্ত হলেন ৪ লক্ষ ৬৭ হাজার ৫৬ জন। সুস্থতার রেট হয়েছে ৯৩.৪৭ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ৬০ লক্ষ ৯১ হাজার ৬৬৮ জনের। ৯৭টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ৬৭৬৮৫। এদিন টেস্টিং হয়েছে ৪৪৩৮৯ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৮.২০ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি-সহ বেশ কিছু জেলায় উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ১১০৭৩৭। এদিন ৭৮৮ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ১০৪৪৫০ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৭২৯ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। হাওড়াকে টপকে দক্ষিণ ২৪ পরগনা এখন তিন নম্বরে। দক্ষিণ ২৪ পরগনায় ২৬১ জন বেড়ে হয়েছে ৩২৯৮৪। হাওড়ায় আক্রান্ত ৩১৯৬৫। এদিন আক্রান্ত হয়েছেন ১২৫ জন। হুগলিতে ১১৩ জন বেড়ে আক্রান্ত ২৫৮০১ জন।

English summary
Coronavirus affected persons increased almost five lacs in West Bengal. Coronavirus active case is decreased more.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X