• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় করোনা সংক্রমিতের সংখ্যা পাহাড় ছুঁয়ে ফেলল, ২ লক্ষের দোরগোড়ায় সংক্রমণ

বাংলায় করোনা সক্রিয়ের সংখ্যা প্রায় দু-লক্ষ। দৈনিক করোনাজয়ীর সংখ্যার থেকে দৈনিক সংক্রমণের সংখ্যাও বেশি হল শনিবার। দীর্ঘদিন ধরেই তিন হাজারের আশেপাশে সীমাবদ্ধ থেকেছে করোনা সংক্রমণের সংখ্যা। এদিনও তার অন্যথা হল না। টেস্ট বাড়ানো সত্ত্বেও করোনা সংক্রমণ সীমাবদ্ধ তিন হাজারে, এটাই যা স্বস্তি বাংলার।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩১৬১ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ১ লক্ষ ৯৬ হাজার ৩৩২ জন। এদিন ৩১৬১ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৯৯ হাজার ৪৯৩ জনে। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮৮৭। এদিন মৃত্যু হয়েছে ৫৯ জনের।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

এদিন রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১ লক্ষ ৯৯ হাজার ৪৯৩ জনের মধ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন ২৩ হাজার ৫২১ জন। এদিন ৬০ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ৩০৪২ জন। মোট করোনা মুক্ত হলেন ১ লক্ষ ৭২ হাজার ৮৫ জন। সুস্থতার রেট বেড়ে হয়েছে ৮৬.২৬ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২৪ লক্ষ ২২ হাজার ৭৪০ জনের। ৭৪টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৬৯১৯। এদিন টেস্টিং হয়েছে ৪৭১৩১ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৮.২৩ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি-সহ বেশ কিছু জেলায় উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ৪৬০৪৭। এদিন ৫৪৭ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৪১০৬৭ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৫৫৬ জন। তারপরেই আছে হাওড়া, হাওড়ায় আক্রান্ত ১৫০৪৫। এদিন আক্রান্ত হয়েছেন ১৭৩ জন। তারপরের স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এদিন ২২২ জন বেড়ে হয়েছে ১৩৫২৮। হুগলিতে ১৮২ জন বেড়ে আক্রান্ত ৯৭৬৮ জন। এরপর পূর্ব মেদিনীপুর ৮৩৮৬, এদিন বেড়েছে ১৪৫ জন। পশ্চিম মেদিনীপুরে মোট আক্রান্ত ৬৭৪৫, এদিন বৃদ্ধি পেয়েছে ২৩৭। দার্জিলিংয়ে মোট আক্রান্ত ৬১১৩ এবং পাঁচ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছে মালদহ, নদিয়া ও পশ্চিম বর্ধমানে।

English summary
Coronavirus affected almost two lacs in West Bengal on September 12. Corona-winners again is less than Coronavirus affected. Near about 3000 are corona-affected in Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X