• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর বাংলায় বেড়েই চলেছে করোনা সংক্রমণ, আড়াই লাখ করোনাজয়ীই আশার আলো

করোনায় ফের রেকর্ড সংক্রমণ হল বাংলায়। শুক্রবার স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী রাজ্যে কম টেস্টিং সত্ত্বেও ৩৫৭৩ জন সংক্রমিত হলেন। এই সংখ্যা গতদিনের তুলনায় বেশি এবং রেকর্ডসংখ্যক। তার উপর ল্যাবরেটরি বাড়া সত্ত্বেও টেস্টিং কম হচ্ছে। ফলে পুজোর আগে উদ্বেগের মধ্যে শুধু আশার আলো করোনাজয়ীর সংখ্যা।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩৫৭৩ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ২ লক্ষ ৮৪ হাজার ০৩০ জন। এদিন ৩৫৭৩ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৮৭ হাজার ৬০৩ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৫০১। এদিন মৃত্যু হয়েছে ৬২ জনের।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২ লক্ষ ৮৭ হাজার ৬০৩ জনের মধ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন ২৯ হাজার ২৯৬ জন। এদিন ৪৪২ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত বেড়েছে ৩৫৭৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ৩০৬৯ জন। মোট করোনা মুক্ত হলেন ২ লক্ষ ৫২ হাজার ৮০৬ জন। সুস্থতার রেট বেড়ে হয়েছে ৮৭.৯০ শতাংশ।

 করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ৩৬ লক্ষ ০৮ হাজার ১৩৪ জনের। ৮৮টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ৪০০৯০। এদিন টেস্টিং হয়েছে ৪২৫৩২ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৭.৯৭ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি-সহ বেশ কিছু জেলায় উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ৬২৯০৩। এদিন ৭৭২ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৫৭৮৩২ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৭৫১ জন। তারপরেই আছে হাওড়া, হাওড়ায় আক্রান্ত ২০১২৩। এদিন আক্রান্ত হয়েছেন ২৪২ জন। তারপরের স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এদিন ২১৯ জন বেড়ে হয়েছে ১৯৩০২। হুগলিতে ১৭৩ জন বেড়ে আক্রান্ত ১৪২৮৩ জন। এরপর পূর্ব মেদিনীপুর ১১৯৭৪। এদিন বেড়েছে ১০৩ জন। পশ্চিম মেদিনীপুরে মোট আক্রান্ত ১০৭৯২। এদিন বৃদ্ধি পেয়েছে ১০১।

09-10-2020- কোভিড ১৯ আপডেট : রাজ্যে নতুন করে সুস্থের সংখ্যা বাড়ল ২৯৭০

হাথরাস কাণ্ডে মুখোশ খুলল যোগীর পুলিশের, ইডির বক্তব্যে আদিত্যনাথের মাথায় হাত

English summary
Coronavirus affected again record increased in West Bengal on October 9
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X