• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় করোনা সক্রিয় বাড়ল সুস্থতার সংখ্যা কম হওয়ায়, সংক্রমণের হার নিয়ন্ত্রণে

Google Oneindia Bengali News

বাংলায় করোনা সক্রিয় বাড়ল ফের। শুক্রবারের করোনা পরিসংখ্যানে করোনামুক্ত হলেন আক্রান্তের তুলনায় কমসংখ্যাক ব্যক্তি। তবে করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণেই রয়েছে। করোনা দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচশো। টেস্টিং হয়েছে ৩৭ হাজারেরও বেশি। তবে সবথেকে স্বস্তির খবর এদিন মৃতের সংখ্যা কমে পাঁচে নেমে এসেছে।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৫০। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৯ হাজার ৫৩০ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৭০৭। এদিন মৃত্যু হয়েছে ৫ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার ১.৪৯ শতাংশ হয়েছে।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৬ লক্ষ ২৯ হাজার ৫৩০ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৭ হাজার ৪৪৬ জন। এদিন ১৩ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৫৫০ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৫৩২ জন। মোট করোনা মুক্ত হলেন ১৬ লক্ষ ২ হাজার ৩৭৭ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৩৩ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ১১ লক্ষ ৬৯ হাজার ৪৬০। ১৫৫টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৩৫২১৬। এদিন টেস্টিং হয়েছে ৩৭০১৬ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১.৪৯ শতাংশ।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ২ লক্ষ ৮৮ হাজার ৬১০ জনকে। এঁদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ২৪ হাজার ৫২৫ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ৮৫ জন। এখন পর্যন্ত মোট ভ্যাকসিনেশন হয়েছে ১০ কোটি ১০ লক্ষ ৭৩ হাজার ৩২৭ জনের। প্রথম ডোজ ৬ কোটি ৪২ লক্ষ ২৭ হাজার ১৭২ জনের। আর দ্বিতীয় ডোজ ৩ কোটি ৬৮ লক্ষ ৪৬ হাজার ১৫৫ জনের।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩৩৩১৮১। এদিন ২১৭ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩৩৫৭৭৭ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৮১ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৩৫ জন বেড়ে হয়েছে ১০৩৮৩৬। হাওড়ায় আক্রান্ত ১০১৩৫৪। এদিন আক্রান্ত হয়েছেন ৩১ জন। হুগলিতে ২৭ জন বেড়ে আক্রান্ত ৮৯১৩৪ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

শুক্রবারের করোনা বুলেটিন অনুযায়ী ফের ২০০-র উপরে করোনা সংক্রমণ কলকাতায়। উত্তর ২৪ পরগনার সংক্রমণ ১০০-এর নিচে। দক্ষিণ ২৪ পরগনা, হুগলিও হাওড়া-সহ বাকি সব জেলায় ৩৫-র নিচে করোনা সংক্রমণ। সবথেকে কম সংক্রমণ ১ জন উত্তর দিনাজপুর ও কালিম্পংয়ে। ১২ জেলায় ১০ বা ১০-এর নিচে সংক্রমণ। ৯ জেলায় সক্রিয় ১০০-এর নিচে। সবথেকে কম সক্রিয় কালিম্পংয়ে মাত্র ২০ জন।

English summary
Coronavirus active cases increased due to discharge number reduce from daily cases in Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X