• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ সাড়ে ৫ হাজারের নীচে, দৈনিক মৃত্যুর পরিসংখ্যান কত জেনে নিন

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ আজও সাড়ে ৫ হাজারের নীচে। দৈনিক মৃত্যু ৮৭ জন। শুধু কলকাতাতেই করোনা ভাইরাসে মারা গিয়েছেন ২৪ জন। আগের থেকে অনেকটাই কম। করোনার সেেকন্ড ওয়েভের ধাক্কা ধীরে ধীরে সামলে উঠছে শহর। যদিও এখনও কার্যত লকডাউন বহাল রয়েছে রাজ্যে।

Covid 19 Update : কলকাতা : নতুন করে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৫৪৭ জন
 রাজ্যে নিম্নমুখী দৈনিক সংক্রমণ

রাজ্যে নিম্নমুখী দৈনিক সংক্রমণ

রাজ্যে কমছে করোনা সংক্রমণের গ্রাম। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫২৭৪ জন। কলকাতা এবং উত্তর ২৪ পরগনা করোনার দুই হটস্পট কেন্দ্রেই কমেছে সংক্রমণ। কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮৫ জন। অর্থাৎ ৫০০ থেকে নীচে নেমেছে দৈনিক সংক্রমণ। অন্যদিকে উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৬৬ জন। ১০০০-র নীচে নেমেছে করোনা সংক্রমণ।

কমেছে দৈনিক মৃত্যুও

কমেছে দৈনিক মৃত্যুও

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ৮৭ জন। সেটাও নেমেছে ১০০-র নীচে। গত কয়েকদিন ধরেই ১০০ নীচে রয়েছে দৈনিক মৃতের সংখ্যা। কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় দুই জেলাতেই গত ২৪ ঘণ্টায় ২৪ জন মারা গিেয়ছেন করোনা ভাইরাসের সংক্রমণে। সম্প্রতি করোনার পরীক্ষা বাড়িয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। তাতেই রাশ টানা গিয়েছে বলে মনে করা হচ্ছে।

 কার্যত লকডাউন বহাল

কার্যত লকডাউন বহাল

করোনার ধাক্কা সামলাতে ১৫ জুন পর্যন্ত কার্যত লকডাউন বহাল রেখেছে রাজ্য সরকার। তবে নতুন করে বেশ কিছু ক্ষেত্রে ছাড় ঘোষণা করা হয়েছে। খুচরো দোকান খোলার সময় বাড়ানো হয়েছে। তবে এখনও শপিং মল। বিউটি পার্লার, জিম খোলার অনুমতি দেওয়া হয়নি। মিটিং, মিছিল জমায়েতেও নিষেধাজ্ঞা বহাল রয়েছে। ১৫ তারিখের পর কোনও ছাড় দেওয়া হয় কিনা সেদিকে তাকিয়ে রয়েছেন সকলে।

 বাতিল পরীক্ষা

বাতিল পরীক্ষা

করোনা সংক্রমণের কারণে বাতিল করা হয়েছে রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। জনতার রায় মেনেই এই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন জনমত বলছে এই পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া উচিত হবে না। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কীভাবে মূল্যায়ণ করে রেজাল্ট বের করা হবে তানিয়ে দ্রুত সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

English summary
Coronavirua daily update news of Weat Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X