• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সপ্তমী পার হতেই কলকাতায় শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২০৩, একনজরে রাজ্যের গ্রাফ

Google Oneindia Bengali News

প্যান্ডেলে ভিড় দেখে বোঝা সত্যিই দায় যে বাংলার বুকে কার্যত দ্বিতীয় করোনা স্রোত কতটা বিধ্বংসী রূপ দেখিয়েছে। দুর্গাপুজোর মরশুমে বাংলার বহু জায়গাতেই প্যান্ডের সামেন মাস্ক না পরা দর্শনার্থীদের সংখ্যা যেমন হু হু করে বাড়ছে, তেমনই বাংলার করোনা গ্রাফও বেশ উদ্বেগের পারদ চড়িয়ে দিতে শুরু করে দিল। শেষে ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন, ৭৭১ জন। যেখানে কেবল কলকাতাতেই শেষ ২৪ ঘণ্টায় ২০৩ জন করোনার কবলে পড়েছেন বলে জানিয়ে দিল স্বাস্থ্য দফতর।

 উৎসবের উচ্ছ্বাসের মাঝে লাগামহীন করোনা!

উৎসবের উচ্ছ্বাসের মাঝে লাগামহীন করোনা!

কলকাতার নামী প্যান্ডেলই হোক বা জেলার নামজাদা পাড়ার পুজো, ভিড়ের কমতি কোথাও নেই। কার্যত ২০২১ বাংলার দুর্গাপুজো দেখলে বোঝা দায় যে, এই রাজ্যে করোনার দ্বিতীয় স্রোতের সময় ভাইরাসের দানবীয় গ্রাসে বহু মানুষের মৃত্যু হয়েছে। স্বজনহারার কান্নায় ঢলে পড়েছিল দেশ। হাসপাতালে মেলেনি বেড থেকে পর্যাপ্ত অক্সিজেন। চিকিৎসার কাজে ব্রতী হয়ে বহু চিকিৎসক থেকে নার্সের প্রাণ গিয়েছে করোনা রোগীর সেবায়। এদিকে, পঞ্চমী থেকে ষষ্ঠী কার্যত করোনা বিধি শিকেয় তুলে বাংলার প্যান্ডেল প্যান্ডেলে বাড়ছে ভিড়। শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা রাজ্যে ৭৭১ জন।

 ভয়াবহ হতে চলেছে কলকাতার পরিস্থিতি

ভয়াবহ হতে চলেছে কলকাতার পরিস্থিতি

কলকাতার করোনা পরিস্থিতি দুর্গাপুজোর লাগামহীন ভিড়ের মাঝে কার্যত ভয়াবহ আকার নিচ্ছে। রাজ্যে যখন শেষ ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যুর খবর এসেছে করোনার জেরে, তখন কলকাতায় করোনার শিকার শেষ ২৪ ঘণ্টায় ২০৩ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩ জনের। করোনা জয় করে সুস্থ হয়েছেন ১৫৭ জন। অ্যাক্টিভ কেস ৪৩ জন। এদিকে, নদিয়ায় নকুন করে আক্রান্তের সংখ্যা ৪৬, হুগলিতে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৫৩ জন, শেষ ২৪ ঘণ্টায় হাওড়ায় ৬৭ জন , পূর্ব বর্ধমানে ৩২ জন, দার্জিলিং এ শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩৯ জন।

 জেলার অবস্থা কেমন?

জেলার অবস্থা কেমন?

কলকাতার পরই করোনা পরিস্থিতি ভয়াবহ হয়েছে উত্তর ২৪ পরগনায়। সেখানে শেষ একদিনে ১২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন । দক্ষিণ ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন শেষ একদিনে ৪২ জন। পূর্ব বর্ধমানে ৩২ , পশ্চিম বর্ধমানে ২২ জন শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন। শেষ একদিনে বীরভূমে ৫ জন, পুরুলিয়ায় ১ জন, বাঁকুড়ায় ১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। দক্ষিণ দিনাজপুরে শেষ ২৪ ঘণ্টায় ২৪ জন আক্রান্ত হয়েছেন।

 পজিটিভিটি রেট ভয়াবহ দিকে যাচ্ছে

পজিটিভিটি রেট ভয়াবহ দিকে যাচ্ছে

ইতিমধ্যেই পুজোর উপচে পড়া ভিড় নিয়ে সতর্কবার্তা দিয়েছেন চিকিৎসকরা। তাঁরা বারবার বলছেন মাস্ক ছাড়া যেভাবে অসতর্কভাবে মানুষ করোনা পরিস্থিতি উপেক্ষা করে বাইরে ঠাকুর দেখতে বের হচ্ছেন তা, ভয়াবহ। ইতিমধ্যেই বাংলার করোনা পজিটিভিটি রেট ২.৪৭ শতাংশ।

English summary
Coronavirus positivity number increased in West Bengal with daily infection also on 13 October. Corona active case again increases today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X