• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ী শ্রমিকদের হাত ধরে রাজ্যে ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ, বীরভূমে নতুন করে আক্রান্ত ২০

  • |

পরিযায়ী শ্রমিকেরা রাজ্যে ফিরতেই ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। সূত্রের খবর, গত কয়েকদিনে রাজ্যের বিভিন্ন জেলায় পরিযায়ী শ্রমিকদের হাত ধরে করোনা সংক্রমণের খবর পাওয়া যায়। এমতাবস্থায় বীরভূমে নতুন করে ২০জন পরিযায়ী শ্রমিকের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

নতুন করে আক্রান্ত ২০ জন পরিযায়ী শ্রমিক

নতুন করে আক্রান্ত ২০ জন পরিযায়ী শ্রমিক

অন্যদিকে, বীরভূমের পরিযায়ী শ্রমিকেরা বীরভূমের রামপুরহাট মহকুমার বিভিন্ন এলাকার বাসিন্দা বলে জানা যাচ্ছে। রাজ্যে ফেরার পরই তাদের লালারস পরীক্ষার জন্য পাঠানো হয়। বুধবারই সেই পরীক্ষার রিপোর্ট আসে। তাতে ২০ জন পরিযায়ী শ্রমিকের শরীরে করোনার জীবাণু মেলে। বর্তমানে জেলা প্রশাসনের সাহায্যে তাদের চিকিত্সার ব্যবস্থা করা হয়েছে বলে খবর।

চার হাজার জনের লালারস নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে

চার হাজার জনের লালারস নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে

আক্রান্তরা শ্রমিকেরা মহারাষ্ট্র, চেন্নাই থেকে বীরভূমে ফেরেন বলে জানা যাচ্ছে। যদিও বুধবারও রামপুরহাটে একটি শ্রমিক স্পেশাল ট্রেন এসে পৌঁছায়। আর তাতেই সিঁদুরে মেঘ দেখছেন জেলার মানুষেরা। এদিকে বীরভূম জেলা প্রশাসন সূত্রে খবর এখনও পর্যন্ত চার হাজারেও বেশি পরিযায়ী শ্রমিকের লালরস পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। কিন্তু সেগুলির রিপোর্ট এখনও প্রশাসনের হাতে এসে পৌঁছায়নি। সেই রিপোর্ট এলে করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

একাধিক জেলায় বাড়ছে সংক্রমণের হার

একাধিক জেলায় বাড়ছে সংক্রমণের হার

এদিকে মঙ্গলবারই পুরুলিয়ায় এক পরিযায়ী শ্রমিকের করোন সংক্রমণের খবর মেলে। যার জেরে লকডাউনের পর প্রায় দীর্ঘ ৬৩ দিন পর প্রথম এই জেলার থাবা বসায় প্রাণঘাতী করোনা। পাশাপাশি হুগলীর গ্রামীণ এলাকা গুলিতেও লাগাতার করোনা সংক্রমণের খবর পাওয়া যায়। যারও নেপথ্যে রয়েছেন ভিন রাজ্যে থেকে ঘরে ফেরা শ্রমিকের দল। গত শনিবার এই জেলায় ২৯ জনের শরীরে করোনা সংক্রমণের হদিশ পাওয়া যায়। যার মধ্যে ১৮ জনই পরিযায়ী শ্রমিক।

বীরভূমে করোনা আক্রান্তের সংখ্যা ৫২

বীরভূমে করোনা আক্রান্তের সংখ্যা ৫২

পাশাপাশি মঙ্গলবার পর্যন্ত বীরভূমে করোন আক্রান্তের সংখ্যা ছিল ৩২। বর্তমানে এক ধাক্কায় তা বেড়ে দাঁড়িয়েছে ৫২-তে। পাশাপাশি মুর্শিদাবাদেও নতুন করে ৭ জন পরিযায়ী শ্রমিকের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। বর্তমানে আক্রান্তকা প্রত্যেকেই মুর্শিদাবাদের কোভিড হাসপাতালে ভর্তি রয়েছেন বলে খবর।

ত্রাণ নিয়ে ক্যাগ রিপোর্ট হাতিয়ার দিলীপের, সস্তার রাজনীতি করি না মন্তব্য দিলীপের

ওড়িশার কোয়ারেন্টাইন সেন্টারে মিলল প্যাঙ্গোলিন! করোনা পরীক্ষার জন্য পাঠানো হল লালারস

English summary
20 new migrant workers affected by coronavirus in Birbhum
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X