• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফানের সময় কর্মরত ৫০ জন এনডিআরএফ কর্মী করোনা সংক্রমিত

বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৫০ জনেরও বেশি কর্মী, যাঁরা ঘূর্ণিঝড় আম্ফানের সময় ওড়িশা ও পশ্চিমবঙ্গে কাজ করেছেন তাঁরা করোনা ভাইরাসে আক্রান্ত। সোমবার সরকারিভাবে জানানো হয়েছে।

আম্ফানের সময় কর্মরত ৫০ জন এনডিআরএফ কর্মী করোনা সংক্রমিত

সরকারিভাবে জানানো হয়েছে যে ১৭০ জনের বেশি বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীর কোভিড–১৯–এর টেস্ট হয়। তাঁরা কটক থেকে পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড়ের পর সেই সময় উদ্ধার কাজ সেরে ফিরে এসেছিলেন। কিছুদিন আগে পশ্চিমবঙ্গে মোতায়েন করা এক কর্মী করোনা সংক্রমিত হয়। তাঁর সংস্পর্শে আসা এনডিআরএফ কর্মীদের টেস্ট করা হয়। ঘূর্ণিঝড়ের সময় কাজ করতে যে সব কর্মীদের প্রতিবেশি রাজ্যে পাঠানো হয়েছিল এনডিআরএফের পক্ষ থেকে তাঁদের সকলের টেস্ট করার নির্দেশ দেওয়া হয়েছিল।

পুনঃরুদ্ধারের কাজ শেষে পশ্চিমবঙ্গ থেকে ফিরে আসা সমস্ত কর্মীকে কটকের নিকট মুন্ডালিতে এনডিআরএফের ক্যাম্পাসে একটি তিনতলা বাড়িতে রাখা হয়েছে। অধিকাংশ কর্মীর মধ্যেই উপসর্গ নেই। এনডিআরএফের পক্ষ থেকে জানানো হয়েছে যে এখনও অনেকের টেস্ট বাকি। পজিটিভ রিপোর্ট রয়েছে এমন কর্মীদের হাসপাতালের আইসোলেটেড ওয়ার্ডে পাঠানো হয়েছে।

দেশজুড়ে এনডিআরএফের ১২টি ব্যাটেলিয়ান রয়েছে যাঁরা বিভিন্ন বিপর্যয়ের সময় দ্রুত কাজ করে এবং এখনও পর্যন্ত দেশের অন্যান্য অঞ্চলে এই বাহিনীতে প্রায় দুই ডজনেরও বেশি সক্রিয় করোনা ভাইরাস মামলা রয়েছে।

উত্তপ্ত হাজরা মোড়, বিক্ষোভ বিজেপি মহিলা যুব মোর্চার, সামিল অগ্নিমিত্রা পল

করোনা মোকাবিলায় রাজ্যে নতুন স্বাস্থ্যমন্ত্রী নিয়োগের দাবি, মুখ্যমন্ত্রীকে চিঠি বিজেপির

English summary
More than 50 Disaster Response Force personnel who worked in Orissa and West Bengal during cyclone Amphan are infected with the corona virus.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X