• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার থাবা বাংলার দোল উৎসবে! রায়গঞ্জে কী ঘটছে

  • |

রঙের উৎসবে ভারতেও থাবা বসিয়েছে করোনা ভাইরাস। করোনা আতংকের ছায়া এবার দোল উৎসবেও।এই বছর দোল উৎসবে যোগ দেবেন না বলে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি। এবার করোনা আতংকের প্রভাব এসে পড়লো রায়গঞ্জ শহরের রঙের বাজারেও। রায়গঞ্জ শহরে রঙ ব্যাবসায়ীরা জানিয়েছেন এবারে দোল উৎসবে চীনা পণ্য বিক্রি বন্ধ রাখা হয়েছে।

করোনার থাবা বাংলার দোল উৎসবে! রায়গঞ্জে কী ঘটছে

উল্লেখ্য আগামী ৯ ও ১০-ই মার্চ দোল উৎসব। ইতিমধ্যেই শহরের বিভিন্ন প্রান্তে আবীর,পিচকারী,মুখোশের পসরা সাজিয়ে বসেছেন দোকানদাররা। রঙ কিনতে দোকানে দোকানে ভীড় জমাচ্ছে ছোটো থেকে বড় সকলেই। তবে করোনা ভাইরাসের আতংকে বেশ কিছুটা ভাটা পড়েছে কেনাকাটায়। সাধারন মানুষেরা জানিয়েছেন আমাদের দেশেও করোনা ভাইরাসে আক্রান্তের খবর পেয়েছি। জনবহুল জায়গা থেকে ভাইরাস ছড়াতে পারে। তাই সাবধানে রঙ খেলবো ভারতে তৈরী ভেষজ আবীর কিনছি আমরা। সাবধানতা হিসাবে চীনা সামগ্রী সম্পূর্ণভাবে বর্জন করছি।

অন্যদিকে শহরের দুই বিশিষ্ট রঙ ব্যাবসায়ী বলেন," আমরা এবার দেশে তৈরী ভেষজ আবীর বিক্রি করছি। ক্রেতারাও এই আবীর কিনতে চাইছে।

পিচকারী,মুখোশ সহ চীনাসামগ্রী এবারে বিক্রি বন্ধ রয়েছে। করোনা ভাইরাস নিয়ে আতংকের জন্যই এই সিদ্ধান্ত নিয়েছি আমরা। অন্যদিকে রায়গঞ্জের বিশিষ্ট চিকিৎসক জয়ন্ত ভট্টাচার্য বলেন, ভারতে যারা এই রোগে আক্রান্ত হয়েছে তারা সকলেই বাইরে থেকে এসেছে। বন্যপ্রাণীর মাংস থেকে চীন দেশে প্রথমে এটা ছড়ালেও পরবর্তীতে মানবশরীর থেকে ছড়াচ্ছে। আমাদের জেলায় এখনো এবিষয়ে আতংকের কোন কারন নেই। আবীর থেকে এই ভাইরাস ছড়ায় না। সুতরাং অযথা আতংকিত না হয়ে মনখুলে আবীর দিয়ে রঙ খেলুন।

রাজ্যপালের উদ্যোগ! পুরভোটের আগে অমিত শাহ, ধনকর বৈঠক নিয়ে জল্পনা

English summary
Corona crisis in West Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X