• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় সক্রিয় করোনা সংক্রমিতের সংখ্যা ফের বাড়ছে, করোনাজয়ীর হারও ঊর্ধ্বমুখী

বাংলায় করোনা সক্রিয়ের সংখ্যা ফের বাড়ল শুক্রবার। দৈনিক করোনাজয়ীর সংখ্যার থেকে দৈনিক সংক্রমণের সংখ্যাও বেশি হল এদিনও। দীর্ঘদিন ধরেই তিন হাজারের আশেপাশে সীমাবদ্ধ থেকেছে করোনা সংক্রমণের সংখ্যা। এদিনও তার অন্যথা হল না। টেস্ট বাড়ানো সত্ত্বেও করোনা সংক্রমণ সীমাবদ্ধ তিন হাজারে, এটাই যা স্বস্তি বাংলার।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩১৫৭ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ১ লক্ষ ৯৩ হাজার ১৭৫ জন। এদিন ৩১৫৭ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৯৬ হাজার ৩৩২ জনে। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮২৮। এদিন মৃত্যু হয়েছে ৫৭ জনের।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

এদিন রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১ লক্ষ ৯৬ হাজার ৩৩২ জনের মধ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন ২৩ হাজার ৪৬১ জন। এদিন ৮৪ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ৩০১৬ জন। মোট করোনা মুক্ত হলেন ১ লক্ষ ৬৯ হাজার ৪৩ জন। সুস্থতার রেট বেড়ে হয়েছে ৮৬.১০ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২৩ লক্ষ ৭৫ হাজার ৬০৯ জনের। ৭৪টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৬৩৯৬। এদিন টেস্টিং হয়েছে ৪৫৩২৬ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৮.২৬ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি-সহ বেশ কিছু জেলায় উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ৪৫৫০০। এদিন ৫৪৩ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৪০৫১১ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৫৩২ জন। তারপরেই আছে হাওড়া, হাওড়ায় আক্রান্ত ১৪৮৭২। এদিন আক্রান্ত হয়েছেন ১৪৬ জন। তারপরের স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এদিন ১৮৮ জন বেড়ে হয়েছে ১৩৩০৬। হুগলিতে ১৩৯ জন বেড়ে আক্রান্ত ৯৫৮৬ জন। এরপর পূর্ব মেদিনীপুর ৮২৪১, এদিন বেড়েছে ১৫৭ জন। পশ্চিম মেদিনীপুরে মোট আক্রান্ত ৬৫০৮, এদিন বৃদ্ধি পেয়েছে ১৮৩। দার্জিলিংয়ে মোট আক্রান্ত ৬০১৭ এবং পাঁচ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছে মালদহ, নদিয়া ও পশ্চিম বর্ধমানে।

Puja Special : মুসলিম পরিবারে তৈরি হচ্ছে মা দূর্গার প্রতিমা

করোনার জেরে থাইল্যান্ডে পাড়ি দিচ্ছে কম সংখ্যক দুর্গার প্রতিমা

English summary
Corona active case again increased in West Bengal on September 11
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X