• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাপ ধুতে ব্রাহ্মণ ভোজন! বিতর্কে তৃণমূল প্রভাবশালী বিধায়ক

  • |

বিতর্কে জড়ালেন বর্ষীয়ান তৃণমূল (trinamool congress) বিধায়ক (mla) জয়ন্ত নস্কর(jayanta naskar)। নিজের বিধানসভা এলাকায় ব্রাহ্মণ ভোজনের আয়োজন করেছিলেন তিনি। যা নিয়েকটাক্ষ বিরোধী শিবিরের। বিজেপির কটাক্ষ, পাপ ধুতে ব্রাহ্মণ ভোজনের আয়োজন। তবে বাম কংগ্রেসের অভিযোগ, ২০২১-এর লক্ষ্যে ধর্মকে হাতিয়ার করতে চাইছে বিজেপি তৃণমূল উভয়েই।

 ব্রাহ্মণ ভোজনের আয়োজনে তৃণমূল বিধায়ক

ব্রাহ্মণ ভোজনের আয়োজনে তৃণমূল বিধায়ক

নিজের বিধানসভা এলাকায় ব্রাহ্মণ ভোজনের আয়োজন করেছিলেন গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর। সূত্রের খবর অনুযায়ী, তিনি ১০০০ ব্রাহ্মণকে নিমন্ত্রণ করেছিলেন। তাঁদের হাতে ১০০০ করে টাকা ও পোশাকও তুলে দেন। পাশাপাশি যাতায়াতের জন্য আরও ৫০০ টাকা করে দিয়েছেন। তৃণমূল বিধায়কের এই আপ্যায়নে খুশি ব্রাহ্মণ মহল।

 বিজেপির সমালোচনা

বিজেপির সমালোচনা

স্থানীয় এক বিজেপি নেতা বলছেন, জয়ন্ত নস্কর অনেক পাপ কাজ করেছেন। সেসব সবের প্রায়শ্চিত্ত করতেই এই আয়োজন। তাঁর আরও কটাক্ষ, পাপ ধুতে ব্রাহ্মণ ভোজনের আয়োজন।

কটাক্ষ বিরোধী শিবিরের

কটাক্ষ বিরোধী শিবিরের

তবে বিরোধী শিবির কটাক্ষ করেছে বিষয়টি নিয়ে। ভোটের কথা মাথায় রেখেই এই কাজ করা হয়েছে বলে অভিযোগ তাদের। ভোটবাক্সকে ভরাতে তৃণমূল বিধায়ক এবার ধর্মকেই অস্ত্র করতে চাইছেন বলে অভিযোগ করেছে বাম কংগ্রেস। তাঁদের আরও অভিযোগ শুধু তৃণমূলই নয়, বিজেপিও এই কাজ করছে।

বিধায়কের সাফাই

বিধায়কের সাফাই

তবে বিধায়কের দাবি, এর সঙ্গে দলের কোনও যোগ নেই। এটা তাঁর ব্যক্তিগত আয়োজন বলেও সাফাই দিয়েছেন তিনি। জয়ন্ত নস্কর বলেছেন, ব্রাহ্মণদের ছাড়া শুভ কাজ সম্পন্ন করা যায় না। কিন্তু তাঁরা সবসময়ই অর্থ সংকটে ভোগেন। তাই তাঁদের পাশে দাঁড়াতেই এই আয়োজন।

পুরোহিতদের ভাতা মুখ্যমন্ত্রীর

পুরোহিতদের ভাতা মুখ্যমন্ত্রীর

সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে মুখ্যমন্ত্রী নবান্ন থেকে ঘোষণা করেন, এবার থেকে পুরোহিতদের ভাতা দেবে সরকার। প্রাথমিক পর্যায়ে ৮ হাজার পুরোহিতকে মাসে মাসে হাজার টাকা করে দেওয়া হবে। পুজোর মাস থেকেই পুরোহিত ভাতা কার্যকর করা হয়েছে। পরবর্তী পর্যায়ে আরও নাম জমা পড়লে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

লকডাউনের আগে কলকাতার রানি রাসমনি এভিনিউতে পুরোহিত সম্মেলনের আয়োজন করেছিল তৃণমূল। সেই সভাতেই উঠেছিল পুরোহিত ভাতা চালুর প্রস্তাব। সেখানে উপস্থিত রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় পুরোহিত ভাতা চালুর দাবিকে সমর্থন করেছিলেন।

উত্তর ২৪ পরগনা : পুজো নিয়ে হাইকোর্টের বিরুদ্ধে কথা বলা উচিত নয় : মুকুল রায়

মণীশ হত্যার রেশ কাটতে না কাটতেই ফের বিজেপি নেতা খুন রাজ্যে, নিশানায় ফের শাসকদল

English summary
Controversy arises involving TMC MLA Jayanta Naskar because he engaged in arrenging meals for Brahmins
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X