• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুতে কাঠগড়ায় অ্যাপোলো, এবারের অভিযোগ কী

ফের বিতর্কে অ্যাপোলো হাসপাতাল। চিকিৎসায় গাফিলতিতে মৃত্যুর অভিযোগ। স্বাস্থ্য কমিশনে নালিশ ব্যারাকপুরের চিররঞ্জন সরখেলের পরিবারের। বিষয়টি নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি অ্যাপোলো কর্তৃপক্ষের।

ফের বিতর্কে অ্যাপোলো হাসপাতাল। চিকিৎসায় গাফিলতির অভিযোগ। স্বাস্থ্য কমিশনে নালিশ ব্যারাকপুরের চিররঞ্জন সরখেলের পরিবারের। বিষয়টি নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি অ্যাপোলো কর্তৃপক্ষের। সেলের অবসরপ্রাপ্ত কর্মী ব্যারাকপুরের বাসিন্দা চিররঞ্জন সরশেখ। দুদুবার পেসমেকার বসানো হয় তাঁর। শেষবার পেসমেকার বসানো হয়েছিল ৮ লক্ষ টাকা খরচ করে। কিন্তু সেটিতেও গণ্ডগোল দেখা দেওয়ায় পরিবার যোগাযোগ করেন হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে। ১৪ জুন চিররঞ্জন সরখেলকে হাসপাতালে ভর্তি করা হয়। ১৪ জুলাই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। যদিও বাড়ি ফেরার পরের দিনেই মৃত্যু হয় চিররঞ্জন সরখেলের। পরিবারের দাবি মেডিক্লেম শেষ হয়ে যাওয়ায় ছুটি দিয়ে দেওয়া হয় চিররঞ্জন সরখেলকে। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ দায়ের করেছে পরিবার। যদিও এক্ষেত্রে হাসপাতালের তরফে কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি। এর আগে পথ দুর্ঘটনায় গুরুতর জখম ডানকুনির সঞ্জয় রায়ের চিকিৎসায় গাফিলতির অভিযোগ ওঠে অ্যাপোলো কর্তৃপক্ষের বিরুদ্ধে। ঠাকুর পুকুরের চারমাসের শিশু কুহেলি চক্রবর্তীর কোলনোস্কোপি করাতে গিয়ে মৃত্যুর ঘটনাতেও অভিযোগ ওঠে অ্যাপোলো কর্তৃপক্ষের বিরুদ্ধে। তদন্তের পর স্বাস্থ্য কমিশন ৩০ লক্ষ টাকা জরিমানার নিদান দেয়। রাজ্যের বেসরকারি স্বাস্থ্য পরিষেবায় ভুরি ভুরি অভিযোগ ওঠায় কড়া হাতে লাগাম ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বার্তা দেন স্বাস্থ্য পরিষেবাকে শুধু ব্যবসার নিরিখে ভাবলে হবে না। মানবিক দৃষ্টিভঙ্গিতে তা বিচার করতে হবে। সেখানে অন্যথা কখনও মানবে না রাজ্য।

সেলের অবসরপ্রাপ্ত কর্মী ব্যারাকপুরের বাসিন্দা চিররঞ্জন সরশেখ। দুদুবার পেসমেকার বসানো হয় তাঁর। শেষবার পেসমেকার বসানো হয়েছিল ৮ লক্ষ টাকা খরচ করে। কিন্তু সেটিতেও গণ্ডগোল দেখা দেওয়ায় পরিবার যোগাযোগ করেন হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে। ১৪ জুন চিররঞ্জন সরখেলকে হাসপাতালে ভর্তি করা হয়। ১৪ জুলাই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। যদিও বাড়ি ফেরার পরের দিনেই মৃত্যু হয় চিররঞ্জন সরখেলের।

পরিবারের দাবি মেডিক্লেম শেষ হয়ে যাওয়ায় ছুটি দিয়ে দেওয়া হয় চিররঞ্জন সরখেলকে। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ দায়ের করেছে পরিবার। যদিও এক্ষেত্রে হাসপাতালের তরফে কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি।

এর আগে পথ দুর্ঘটনায় গুরুতর জখম ডানকুনির সঞ্জয় রায়ের চিকিৎসায় গাফিলতির অভিযোগ ওঠে অ্যাপোলো কর্তৃপক্ষের বিরুদ্ধে। ঠাকুর পুকুরের চারমাসের শিশু কুহেলি চক্রবর্তীর কোলনোস্কোপি করাতে গিয়ে মৃত্যুর ঘটনাতেও অভিযোগ ওঠে অ্যাপোলো কর্তৃপক্ষের বিরুদ্ধে। তদন্তের পর স্বাস্থ্য কমিশন ৩০ লক্ষ টাকা জরিমানার নিদান দেয়।

রাজ্যের বেসরকারি স্বাস্থ্য পরিষেবায় ভুরি ভুরি অভিযোগ ওঠায় কড়া হাতে লাগাম ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বার্তা দেন স্বাস্থ্য পরিষেবাকে শুধু ব্যবসার নিরিখে ভাবলে হবে না। মানবিক দৃষ্টিভঙ্গিতে তা বিচার করতে হবে। সেখানে অন্যথা কখনও মানবে না রাজ্য।

English summary
Controversy arises against Apollo Hospital Kolkata again, reax from hospital yet to be known
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X