• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অমরনাথে আটকে বহু বাঙালি! উদ্বিগ্ন মমতা নবান্নে খুললেন কন্ট্রোল রুম

  • |
Google Oneindia Bengali News

ভয়ঙ্কর বিপর্যয়ের কবলে অমরনাথ। শুক্রবার ঘটে যাওয়া মেঘভাঙা বৃষ্টিতে ভয়ঙ্কর পরিস্থিতি। যদিও বৃষ্টির কারনে বারবার বাঁধা পেতে হচ্ছে উদ্ধারকারী দলকে। যদিও ইতিমধ্যে ১৫ হাজার পুণ্যার্থীকে যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার করা হয়েছে বলে জানা যাচ্ছে।

তবে এখনও পর্যন্ত ৪০ জনেরও বেশি পূর্ণ্যার্থীর খোঁজ পাওয়া যাচ্ছে না বলেই খবর। তাদ্র খোঁজে আকাশ পথেও নজরদারি চালানো হচ্ছে বলে খবর। তবে এখনও পর্যন্ত ৪০ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

ক্রমশ উদ্বেগ বাড়ছে পরিবারের।

ক্রমশ উদ্বেগ বাড়ছে পরিবারের।

জম্মু ও কাশ্মীরে অমরনাথ মন্দিরে কাছে ঘটে যাওয়া ভয়ঙ্কর এই বিপর্যয়ে বহু মানুষ এখনও আটকে আছে বলে খবর। এমনকি বাংলা থেকেও অমরনাথে যাওয়া বেশ কয়েকজন পর্যটকও আটকে পড়েছেন বলে জানা গিয়েছে। জলপাইগুড়ির বেশ কয়েকজন পর্যটক আছে বলেই খবর। শুক্রবার রাতের পর থেকেই ওই সমস্ত পরিবারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না বলেই পরিবার সূত্রে খবর। ফলে ক্রমশ উদ্বেগ বাড়ছে পরিবারের। এই অবস্থায় তাঁদের ভরসা মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য প্রশাসনের কাছে এই বিষয়ে সাহায্যের কথা জানিয়েছেন।

নিরাপদে আছেন বলেও বার্তা দেওয়া হয়েছে নবান্নের তরফে

নিরাপদে আছেন বলেও বার্তা দেওয়া হয়েছে নবান্নের তরফে

যদিও ঘটনার পর থেকেই প্রশাসনের তরফে যোগাযোগ করা হয়েছে। শুধু তাই নয়, নবান্নের তরফেও বিষয়টি নিয়ে খোঁজখবর করা হয়েছে বলে জানা যাচ্ছে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, অমরনাথে প্রাকৃতিক বিপর্যয়ে আটকে-পড়া পর্যটকদের মধ্যে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ১১ থেকে ১২ জন পর্যটক আছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছে। তারা সকলেই নিরাপদে আছেন বলেও বার্তা দেওয়া হয়েছে নবান্নের তরফে।

উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে ভয়ঙ্কর এই বিপর্যয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, রাজ্য সরকার পাশে আছে। ইতিমধ্যে কন্ট্রোল রুম খোলা'র কথা জানিয়েছেন প্রশাসনিক প্রধান। নম্বরটি হল 033-22143526। যে কোন প্রয়োজনে যোগাযোগ করার কথা বলা হয়েছে। অমরনাথে প্রাকৃতিক বিপর্যয়ে আটকে-পড়া পর্যটকদের বিষয়ে খবর নেওয়ার জন্যে এই কন্ট্রোল রুমে যোগাযোগের কথা বলা হয়েছে। শুধু তাই নয়, দিল্লি'র অফিসে'র সঙ্গেও যোগাযোগের কথা বলা হয়েছে।

বেশ কয়েকটি জায়গা থেকে আটকে থাকার খবর

বেশ কয়েকটি জায়গা থেকে আটকে থাকার খবর

অন্যদিকে শুধু উত্তরবঙ্গের পর্যটক নয়, হাওড়া'র বেশ কয়েকজন পর্যটকও অমরনাথে গিয়েছে আটকে পড়েছেন বলে খবর। এছাড়াও বেশ কয়েকটি জায়গা থেকেও বাঙালি পর্যটকদের আটকে থাকার খবর আসছে। তবে পরিস্থিতি'র উপর নজর রাখছে নবান্ন। উল্লেখ্য, শুক্রবার সাড়ে পাঁচটা নাগাদ এই ভয়ঙ্কর বিপর্যয় ঘটে গিয়েছে। একেবারে গুহার পাশ দিয়ে হু হু করে জল বেরিয়ে আসতে দেখা যায়। আর সেই জলের তোড়ে বহু মানুষ ভেসে যায় বলে খবর। শুধু তাই নয়, ঘটনার সময় সাত থেকে ১০ হাজার মানুষ যাত্রায় সামিল হিয়েছিলেন বলেও জানা যায়।

English summary
Control room opened in nabanna for amarnath yatris after incident of cloudburst
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X