• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেসে ফের ভাঙন গোয়ায়, বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েই তৃণমূলের পথে

Google Oneindia Bengali News

গোয়া কংগ্রেসে ফের ভাঙন ধরতে চলেছে। লুইজিনহো ফেলেইরোর পর আরও এক হেভিওয়েট কংগ্রেস বিধায়ক যোগ দিতে চলেছেন তৃণমূল। কলকাতায় এসে তিনি তৃণমূলের পতাকা হাতে নিতে চলেছেন। কলকাতায় পৌঁছে দ্ব্যর্থহীন ভাষায় কংগ্রেসের পদত্যাগী বিধায়ক জানিয়ে দিলেন তাঁর তৃণমূল যোগের কথা।

কংগ্রেসে ফের ভাঙন গোয়ায়, বিধায়ক পদ থেকে ইস্তফা

সম্প্রতি গোয়া কংগ্রেসের বিধায়ক অ্যালেইক্সো রেজিনান্ডো পদত্যাগ করেছেন। তারপর তাঁকে ঘিরে জল্পনা তৈরি হয়েছিল। তিনি অবশ্য পদত্যাগের পরই কলকাতায় পৌঁছে তাঁর অবস্থান স্পষ্ট করে দিয়েছেন। তাঁকে কলকাতা বিমান বন্দরে স্বাগত জানান তৃণমূল সাংসদ ও বিধায়করা। ফলে তাঁর তৃণমূলে যোগদান সেখানেই স্পষ্ট হয়ে যায়। বিধায়ক নিজেও তা জানিয়ে দেন ফলাও করে।

গোয়া কংগ্রেস অ্যালেইক্সো রেজিনান্ডোর এই পদত্যাগ বা দলবদলকে পাত্তা দিতে নারাজ। তৃণমূল তার পরিপ্রেক্ষিতে জানিয়েছে, গোয়া কংগ্রেসের আছেটা কী! কংগ্রেস ভেঙে তছনছ হয়ে গিয়েছে। গোয়ায় এখন তাঁরাই প্রধান বিরোধী দল। গোয়ায় কংগ্রেসের সঙ্গে নয়, বিজেপির লড়াই হবে তৃণমূলের সঙ্গে, তৃণমূল নেতৃত্বাধীন জোটের সঙ্গে।

গোয়া কংগ্রেসের গুরুত্বপূর্ণ নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো আগেই দলবদল করে তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাঁকে কলকাতায় এনে তৃণমূলে যোগদান করানো হয়। তারপর কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি অ্যালেইক্সো রেজিনান্ডোকেও কলকাতায় এনে যোগদান করানোর প্রস্তুতি সেরে ফেলেছে তৃণমূল।

তবে কংগ্রেস সাফ জানিয়েছে, যাঁরা মনে করছে কংগ্রেসকে এভাবে ভেঙে শে, করে দেবে, তারা ভুল ভাবছে। গোয়ায় কংগ্রেসই ক্ষমতায় ফিরবে বিজেপিকে হারিয়ে। গোয়ার মানুষ সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন। তৃণমূল যতই চেষ্টা করুক কংগ্রেসকে ভেঙে বিজেপিকে সুবিধা করে দিতে, তাতে লাভ কিছু হবে না।

আজ এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে, বিজেপি তৃণমূলকে নামিয়েছে গোয়ায়। বিজেপির তৈরি করে দেওয়া রণনীতি অনুযায়ী তৃণমূল কাজ করছে। তা পরিষ্কার হয়ে গিয়েছে গোয়ার মানুষের কাছে। আসন্ন বিধানসভায় বিজেপি ও তাদের দোসর তৃণমূল যোগ্য জবাব পাবে। উল্লেখ্য, ইতিমধ্যে গোয়ায় তৃণমূল শক্তি বাড়িয়ে চলেছে। গোয়া কংগ্রেস, এনসিপি ও বিভিন্ন ক্ষেত্রে জনপ্রিয় মুখকে নিয়ে ভিত তৈরি করছে তারা।

কংগ্রেস বিধায়ক পদত্যাগ করে কলকাতায় তৃণমূলে যোগ দিতে আসা প্রসঙ্গে দলীয় সাংসদ প্রদীপ ভট্টাচার্য বলেন, যাঁরা মনে করছেন মনোনয়ন পেতে পারবেন না বা মনোনয়ন পাওয়া সম্ভব নয়, তাঁরাই দলবল করছেন। তাঁরা যত তাড়াতাড়ি এখান থেকে সরে যান, ততই মঙ্গল। আর দু-একটা দিন অপেক্ষা করুন, দেখবেন দুটি দল কংগ্রেসের সঙ্গে যোগ দেবেন। কংগ্রেস বৃহত্তর শক্তি হয়ে গোয়া বিধানসভা নির্বাচনে লড়বে এবং বিজেপিকে পরাস্ত করবে।

English summary
Congress MLA to join TMC after resignation his MLA post in Goa Assembly.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X