• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার তৃণমূলের প্রতি নমনীয় কংগ্রেস, অধীরের বার্তা-রাহুলের অবস্থান ঘিরে জল্পনা

একুশের বিধানসভা ভোট যত এগিয়ে আসছে, ততই কংগ্রেস নমনীয়তা দেখাচ্ছে তৃণমূলের প্রতি। যে অধীর চৌধুরী মমতা-বিরোধিতায় সিদ্ধহস্ত থাকতেন, তাঁর বার্তাতেও শোনা যাচ্ছে কোমল সুর। আর রাহুল গান্ধীর অবস্থানে রাজনৈতিক মহল মনে করছে কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলা নিয়ে অনেক নমনীয়।

মমতার বিরুদ্ধে নমনীয় থাকার অবস্থান কংগ্রেসের

মমতার বিরুদ্ধে নমনীয় থাকার অবস্থান কংগ্রেসের

রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের ধারণা, বিজেপি বিরোধিতায় কঠোর থাকতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নমনীয় থাকার অবস্থান নিয়েছে কংগ্রেস। তা না হলে তামিলনাড়ুতে দুবার, অসম ও কেরালায় একবার করে পা রাখলেও, রাহুল গান্ধী বাংলায় এখনও পা রাখেননি কেন। কেনই বা প্রচারের ঝাঁঝ বাড়ায়নি কংগ্রেস।

অধীরের বক্তব্যকে স্বাগত জানিয়েছে তৃণমূল কংগ্রেস

অধীরের বক্তব্যকে স্বাগত জানিয়েছে তৃণমূল কংগ্রেস

রাহুল গান্ধীরা বাংলায় তাঁদের আক্রমণের কেন্দ্রবিন্দু বিজেপির দিকে বেশি করবে। তৃণমূলের দিকে কম বাণ ছাড়বেন তাঁরা। সম্প্রতি দীনেশ ত্রিবেদী রাজ্যসভা থেকে পদত্যাগ করার পর অধীর চৌধুরীও জানান, তৃণমূলের পক্ষে কোনও ক্ষতি হবে না। কারণ দীনেশ ত্রিবেদীর কোনও স্থানীয় যোগ নেই। তৃণমূল তাঁর এই বক্তব্যকে স্বাগত জানিয়েছে।

কংগ্রেস চাইছে না ভোট ভাগ হোক বাংলায়

কংগ্রেস চাইছে না ভোট ভাগ হোক বাংলায়

বিশেষজ্ঞদের অভিমত, বাংলায় যত ভোট এগিয়ে আসে, ততই কংগ্রেস নরম হয়ে যায়। এবারও কংগ্রেস চাইছে না ভোট ভাগ করে বিজেপির সুবিধা করে দিতে। রাহুল গান্ধী তাই কম বার বাংলায় আসবেন, সেটাই চূড়ান্ত হয়েছে। রাহুল গান্ধীর পরিবর্তে প্রিয়াঙ্কা গান্ধী আসবেন বাংলায়। আপাতত একুশে এমনই অবস্থান কংগ্রেসের।

বাংলায় কংগ্রেসের সঙ্গী বামেরা, দিল্লিতে তৃণমূল

বাংলায় কংগ্রেসের সঙ্গী বামেরা, দিল্লিতে তৃণমূল

এমনিতেই কংগ্রেস দু-নৌকায় পা দিয়ে চলে। বাংলায় আসন্ন নির্বাচনে বামদের সঙ্গে জোট করেছে কংগ্রেস। আর দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলের সঙ্গে সমঝোতা করে চলে তারা। সেই কারণেই রাহুল গান্ধীকে স্বল্প ব্যবহার করা হবে বাংলায়। যেহেতু দিল্লিতে কংগ্রেস ও তৃণমূল হাত ধরাধরি করে চলে, সেহেতু একটি বিকল্প উপায় বের করা হয়েছে।

মমতার সম্ভাবনা কমিয়ে দিতে চায় না কংগ্রেস

মমতার সম্ভাবনা কমিয়ে দিতে চায় না কংগ্রেস

পশ্চিমবঙ্গে কংগ্রেস হাইকম্যান্ডের কম গুরুত্ব দেওয়ার কারণ হল- কংগ্রেসের আক্রমণাত্মক প্রচার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্ভাবনা কমিয়ে দিতে পারে। যদিও রাজ্যে তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে কোনও সখ্যতা নেই, কিন্তু বিজেপি বিরোধিতা সবার আগে। বামেদের সঙ্গে জোট করেও তাই ধীরে চলো নীতি কংগ্রেসের।

Positive News : ফের মানবিকতার মুখ কলকাতা পুলিশের. অসুস্থ বাসযাত্রীকে তৎপরতার সাথে চিকিৎসার ব্যবস্থা করে দিল কলকাতা পুলিশ

বিজেপির ঘর ভেঙে দুই হেভিওয়েটের যোগদান তৃণমূলে, অব্যাহত দলবদলের পালা

English summary
Congress has soft corner to Mamata Banerjee’s TMC against BJP in Bengal Assembly Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X