• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশে জোট যেন না ভাঙে, মুখ্যমন্ত্রী পদপ্রার্থী এবং আসন ভাগাভাগি নিয়ে কংগ্রেসি-বার্তা

২০২১-এর বাংলার বিধানসভা নির্বাচন কার্যত তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে লড়াই। আর কংগ্রেস বা সিপিএম তথা বামেদের লক্ষ্য নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার। তাঁরা ডিসাইডিং ফ্যাক্টর হবে কি না তা বলবে ভবিষ্যৎ। তবে বর্তমানে তার কোনও সম্ভাবনা দেখছে না রাজনৈতিক মহলের একটা বড় অংশ।

সিএএ নিয়ে মতুয়ারা জানতে চেয়েছে, মান অভিমান মিটে গিয়েছে, মন্তব্য শান্তনু ঠাকুরের
জোট যাতে কোনওভাবেই বাধাপ্রাপ্ত না হয়

জোট যাতে কোনওভাবেই বাধাপ্রাপ্ত না হয়

বাংলার রাজনীতির এই অবস্থায় কংগ্রেস হাইকম্যান্দের পক্ষ থেকে প্রদেশ নেতৃত্বকে সংযম রক্ষার বার্তা দিয়েছে। এবার বামফ্রন্ট এবং কংগ্রেসের মধ্যে জোট হচ্ছে। সেই জোট যাতে কোনওভাবেই বাধাপ্রাপ্ত না হয়, তার জন্যই বিশেষ বার্তা দিয়েছে রাজনৈতিক মহল। মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বা আসন সমঝোতা নিয়ে ধীরে চলো নীতি নিতে বলেছে হাইকম্যান্ড।

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী অধীর, বাম-কংগ্রেসের বার্তা

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী অধীর, বাম-কংগ্রেসের বার্তা

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী থেকে শুরু করে বামেদের সঙ্গে কংগ্রেসের আসন সমঝোতা নিয়ে সতর্ক এআইসিসি। রাজ্য কংগ্রেস নেতৃত্বের একাংশ লোকসভার কংগ্রেস দলনেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে বাম-কংগ্রেস জোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার দাবি উত্থাপন করেছে। তা বামফ্রন্টের নেতৃত্ব ভালোভাবে নেননি।

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী এবং আসন ভাগাভাগি, স্পিকটি নট

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী এবং আসন ভাগাভাগি, স্পিকটি নট

২০১৯ গত লোকসভা নির্বাচনের তিক্ত অভিজ্ঞতার কথা মাথায় রেখেই কংগ্রেস নেতৃত্ব দু'পক্ষের মধ্যে আসন ভাগাভাগির বিষয়টি সতর্কতার সঙ্গে করতে চাইছে। এআইসিসি জোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী এবং আসন ভাগাভাগির বিষয়টি তাদের তদারকির অধীনে রাখতে চাইছে। রাজ্য কংগ্রেস নেতৃত্বকে এ বিষয়ে প্রকাশ্য বিবৃতি না দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিবেদনের ভিত্তিতেই বামফ্রন্টের সঙ্গে আসন ভাগাভাগি

প্রতিবেদনের ভিত্তিতেই বামফ্রন্টের সঙ্গে আসন ভাগাভাগি

এআইসিসি রাজ্য কংগ্রেস নেতৃত্বকে এই দাবির সমর্থনে যুক্তিযুক্ত ও প্রাসঙ্গিক পরিসংখ্যান বিশদ পাঠাতে বলেছিল। এই প্রতিবেদনের ভিত্তিতেই বামফ্রন্টের সঙ্গে আসন ভাগাভাগির আলোচনা চূড়ান্ত করা হবে বলে জানানো হয়। এই মাসের শুরুতে পশ্চিমবঙ্গে এআইসিসির পর্যবেক্ষক জিতিন প্রসাদ কলকাতায় রাজ্য কংগ্রেস নেতাদের সাথে একটি বৈঠক করেছিলেন। সেই বৈঠকের নির্যাসও তুলে ধরবেন তিনি।

কৃষকদের মন পেতে ৩ জন কেন্দ্রীয় মন্ত্রীকে ময়দানে নামাল মোদী সরকার! হাইভোল্টেজ বৈঠক ঘিরে নজর সব মহলের

English summary
Congress gives message to Pradesh about CM post and seat sharing in 2021 with Left Front
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X