• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশের মধ্যে প্রথম পথ দেখিয়েছিলেন মমতাই! প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে অনুকরণের অভিযোগ তৃণমূলের

বছর ঘুরলেই উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন। যোগী রাজ্যে লড়াইয়ের ক্ষেত্রে নতুন স্ট্র্যাটেজি কংগ্রেসের। এই মুহূর্তে উত্তর প্রদেশের দায়িত্বে রয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। আর ভোটের আগে উত্তরপ্রদেশ নিয়ে ঝাঁপিয়ে পড়েছে কংগ্রেস। তব
  • |
Google Oneindia Bengali News

বছর ঘুরলেই উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন। যোগী রাজ্যে লড়াইয়ের ক্ষেত্রে নতুন স্ট্র্যাটেজি কংগ্রেসের। এই মুহূর্তে উত্তর প্রদেশের দায়িত্বে রয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। আর ভোটের আগে উত্তরপ্রদেশ নিয়ে ঝাঁপিয়ে পড়েছে কংগ্রেস। তবে যোগীকে চাপে রাখতে উত্তর প্রদেশের নির্বাচনে মহিলা ভোটারদের টার্গেট করেই এগোচ্ছে কংগ্রেস।

সেকারণেই মহিলাদেরই সিংহভাগ টিকিট দিতে চাইছে কংগ্রেস। এই প্রসঙ্গে প্রিয়াঙ্কা জানিয়েছেন, ৪০ শতাংশ টিকিট এবার মহিলাদের দেওয়া হবে। প্রার্থী হতে চাইলে ১৫ নভেম্বরের মধ্যে আবেদন করুন। বার্তা প্রিয়াঙ্কা গান্ধীর।

আর তাঁর এই বার্তার পরেই কটাক্ষ তৃণমূলের। কংগ্রেসের বিরুদ্ধে তাঁদের পরিকল্পনা অনুকরণের অভিযোগ শাসকদল তৃণমূলের।

মমতা বন্দ্যোপাধ্যায় দেশের মধ্যে প্রথম এই বিষয়ে পথ দেখান

মমতা বন্দ্যোপাধ্যায় দেশের মধ্যে প্রথম এই বিষয়ে পথ দেখান

আজ বুধবার একের পর এক টুইট করা হয় তৃণমূলের তরফে। কার্যত কংগ্রেসকে বিঁধেই টুইটগুলি করা হয়। তৃণমূলের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় দেশের মধ্যে প্রথম এই বিষয়ে পথ দেখান। আরও যাতে বেশি করে মহিলারা রাজনীতির মধ্যে আসেন এবং যুক্ত হন সেদিকে তাকিয়ে বিশেষ পদক্ষেপ নেন তৃণমূল নেত্রী। শুধু তাই নয়, তৃণমূল কংগ্রেস প্রথম দল যারা লোকসভা নির্বাচনে ৪০ শতাংশ আসন মহিলাদের দিয়েছিল। শুধু তাই নয়, কংগ্রেসের বিররুদ্ধে অনুকরণের অভিযোগ তৃণমূল কংগ্রেসের। তাঁদের দাবি, তৃণমূল কংগ্রেসের দেখানো পথেই হাঁটছে কংগ্রেস। তবে শুধু উত্তর প্রদেশের ক্ষেত্রে নয়, সারা ভারতের রাজনীতিতে মহিলাদের আরও বেশি করে যোগ নিশ্চিত করা যায় সেদিকেই বিশেষ নজর দেওয়ার বার্তা শাসকদলের।

 মহিলাদেরই এগিয়ে আসতে হবে

মহিলাদেরই এগিয়ে আসতে হবে

প্রসঙ্গত, কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, বিজেপি সরকার মহিলাদের উন্নয়নে কিছু করেনি রাজ্যে। উন্নাওয়ে িনর্যািততাকে পুড়িয়া মারা হয়েছে। হাথরাসেও বিচার পাননি নির্যাতিতা। লখিমপুর খেরিতেও বিচার পাননি সন্তানহারা মায়েরা। এই ভাবে চলতে দেওয়া যাবে না। বিজেপি সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে মহিলাদেরই এগিয়ে আসতে হবে বলে জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন একমাত্র মহিলারা রাজনীতিতে সক্রিয় ভাবে অংশ নিলেই দেশের উন্নয়ন সম্ভব। পুরুষদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে আসার বার্তা দেন তিনি। উত্তর প্রদেশের নির্বাচনের দিকে তাকিয়ে প্রিয়াঙ্কা গান্ধীর এহেন বক্তব্যকে কটাক্ষ করতে চাইল না তৃণমূল।

কংগ্রেসের সঙ্গে জমছে না কন্দল

কংগ্রেসের সঙ্গে জমছে না কন্দল

উল্লেখ্য, গত কয়েকমাসে একাধিকবার কংগ্রেসের বিরুদ্ধে মুখ খুলেছে তৃণমূল। কখনও প্রকাশ্য সভা থেকে কংগ্রেস নেতৃত্বকে তোপ দেগেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আবার কখনও তৃণমূলের মুখপত্রতে রাহুল গান্ধীর যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। লোকসভা ভোটের আগে কংগ্রেসের সঙে তাঁদের সমীকরণ যে মোটেই জমছে না তা কার্যত বারবার বুঝিয়ে দিচ্ছে তৃণমূল।

লোকসভা ভোটের অ্যাসিড টেস্ট হতে চলেছে

লোকসভা ভোটের অ্যাসিড টেস্ট হতে চলেছে

অন্যদিকে, হাতে মাত্র কয়েকটা মাত্র মাস। তারপরেই উত্তর প্রদেশের হাইভোল্টেজ বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সব প্রস্তুতি শুরু করে দিয়েছেন। প্রচারও সেরে ফেলেছেন তিনি। আলিগড বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে গিয়ে প্রচার েসরেছেন মোদী। পশ্চিমবঙ্গের নির্বাচনের মতোই উত্তর প্রদেশের বিধানসভা ভোটের দিকে গোটা দেশের নজর থাকে। এই উত্তর প্রদেশের বিধানসভা ভোটই ২০২৪ সালের লোকসভা ভোটের অ্যাসিড টেস্ট হতে চলেছে।

English summary
Congress emulates TMC, TMC allegation against priyanka gandhi for giving 40% seats to women in UP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X