• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রেলের বেসরকারিকরণের প্রতিবাদে শহরের রাজপথে মিছিল ছাত্র পরিষদের

  • By অভীক
  • |

রেলের বেসরকারিকরণের প্রতিবাদে শহরের রাজপথে মিছিল অবস্থান বিক্ষোভ ছাত্র পরিষদের। পাশাপাশি প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীর কুশপুতুল পুড়িয়ে প্রতিবাদ কর্মসূচি দেখান বিক্ষোভকারীরা।

রেলের বেসরকারিকরণের প্রতিবাদে শহরের রাজপথে মিছিল ছাত্র পরিষদের

করোনা লকডাউনের ফলে বিপুল ক্ষতির শিকার হয়েছে ভারতীয় রেল। বন্ধ রয়েছে প্যাসেঞ্জার ট্রেন থেকে শুরু করে এক্সপ্রেস ট্রেনও। এই আর্থিক ক্ষতি সামলাতে ট্রেনের বেসরকারিকরণ করতে চলেছে মোদী সরকার। শুক্রবার এরই প্রতিবাদে বিক্ষোভ ও পথযাত্রা কর্মসূচি পালন করল রাজ্য ছাত্র পরিষদ।

এদিন পশ্চিমবঙ্গ রাজ্য ছাত্র পরিষদের সভাপতি সৌরভ প্রসাদের নেতৃত্বে ভারতীয় রেলের বেসরকারীকরণের প্রতিবাদে ব্যাঙ্কশাল কোর্ট চত্বর থেকে এই প্রতিবাদ মিছিল করে পূর্ব রেলের সদর দপ্তরে ঢুকে গিয়ে বিক্ষোভ প্রর্দশন করা হয়। সেখানেই কলকাতা পুলিশ ও রেল পুলিশের সাথে ধস্তাধস্তি হয়, পরে পূর্ব রেলের মূল ফটকের সামনে প্রায় ১ ঘন্টা ধরে অবস্থান বিক্ষোভ ও ধর্ণা চলে, পরে প্রধানমন্ত্রী ও রেল মন্ত্রীর কুশপুতুল দাহ করা হয়।

বিক্ষোভকারীদের বক্তব্য, দেশজুড়ে যখন বেকারত্ব বাড়ছে, কেন্দ্র সরকার রাজ্য সরকার বেকার যুবক-যুবতীদের চাকরি দিতে ব্যর্থ। তার উপর দেশের সম্পদ বিক্রি করছে সরকার। এই সরকারের পদত্যাগ দাবি করেছেন আন্দোলনকারীরা।

তাদের আরও দাবি, করোনা পরিস্থিতিতে মানুষের পকেটে টান পড়েছে, আর্থিক সঙ্কটে মানুষ, তখন রেল বেসরকারিকরণ করার ফলে রেলের মতো এতদিনের সুলভ ও সুবিধাজনক পরিবহন কি সাধারণ মানুষের পকেটের আয়ত্তে থাকবে না। কেন্দ্র সরকার নিজের স্বার্থসিদ্ধির জন্য এসব করছে, সাধারণ মানুষের কথা ভাবছে না।

ভারতীয় রেল প্রতিদিন প্রায় আড়াই কোটি মানুষকে পরিবহন করে। রেল একটা পরিষেবা, রাষ্ট্রের দায়িত্ব। আজ রেলকে বেসরকারি হাতে তুলে দিলে সাধারণ মানুষের সুবিধে অসুবিধে কি তারা দেখবে? তারা তো মুনাফা করবে বলে আন্দোলনকারীদের।

করোনায় মৃত ব্যক্তির দেহ ফেলে না রেখে ফোন করুন কন্ট্রোলরুমে: ফিরহাদ হাকিম

আম্ফানের ক্ষতিপূরণ পাওয়ার নিয়ম আরও জোরদার হল

English summary
Congress chhatra Parishad stage protest against rail privatisation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X