• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নজরে একুশের ভোট, স্ট্র্যাটেজি নির্ধারণে এক জোট বাম-কংগ্রেস, গোপন বৈঠকে দুই নেতৃত্ব

একুশের বিধানসভা ভোট এগিয়ে আসছে। আর হাতে গোনা কয়েকটা মাস রয়েছে। এরই মধ্যে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক দলগুলিতে। বিধানসভা ও পুরসভা ভোটের স্ট্র্যাটেজি নির্ধারণে মুখোমুখি বসছে বাম-কংগ্রেস। কোন স্ট্র্যাটেজিতে মাত হবে তৃণমূল এবং বিজেপি সেটাই আজকের বৈঠকের মূল আলোচ্য বিষয় বলে মনে করা হচ্ছে।

বৈঠক বাম-কংগ্রেসের

বৈঠক বাম-কংগ্রেসের

বাংলায় এখন রাজনৈতির ব্যস্ততা তুঙ্গে। বাম, কংগ্রেস, বিজেপি থেকে শাসক দল তৃণমূল কংগ্রেস সকলেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন বিধানসভা ভোটের। বুধবার সন্ধ্যেয় বিধানসভা ও পুরসভা ভোটের স্ট্যাটেজি নির্ধারণে মুখোমুখি বসছে বাম-কংগ্রেস নেতৃত্ব। এবারও কী জোট বেঁধে লড়াই? আসন ভাগাভাগি সহ শাসক দলের বিরুদ্ধে আন্দোলন একাধিক ইস্যুতে আলোচনা হবে।

আন্দোলনে শান দিচ্ছেন বামেরা

আন্দোলনে শান দিচ্ছেন বামেরা

ইতিমধ্যেই বিধানসভা ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে বামেরা। ৩৪ বছরের বাম শাসনের সাফল্যের খতিয়ান তুলে ধরে শাসক দলের বিরুদ্ধে আন্দোলনে শান দিচ্ছে আলিমুদ্দিন। বাংলার বিকল্প একমাত্র বামেরাই এমনই স্লোগান তুলে আন্দোলনে নামার ডাক দিয়েছে বামেরা।

 তৎপরতা কংগ্রেস শিবিরে

তৎপরতা কংগ্রেস শিবিরে

কংগ্রেসের অন্দরেও প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। তবে তেমন জোট বেঁধে আন্দোলনে নামার প্রবণতা বঙ্গের কংগ্রেস নেতাদের মধ্যে দেখা যায়নি। নেতৃত্বের অভাবে ভুগছে রাজ্য কংগ্রেস। এক্ষেত্রে বিধানসভা এবং পুরভোটে কংগ্রেস কোন পথে আন্দোলন এগিয়ে িনয়ে যাবে এই নিয়ে এখনও তেমন দিশা দেখাতে পারছেন না কংগ্রেস নেতারা।

 জোট বেঁধে লড়াই

জোট বেঁধে লড়াই

তৃণমূল কংগ্রেস এবং গেরুয়া শিবিরকে রুখতে জোট বেঁধে বিধানসভা ভোটের লড়াইয়ে নামতে চাইছে বাম-কংগ্রেস। একাধিক ক্ষেত্রে তাই যৌথ আন্দোলনে নামার পরিকল্পনা করেছে তারা। তারমধ্যে করোনা পরিস্থিতি থেকে শুরু করে আম্ফানে ত্রাণ দুর্নীতি একাধিক ইস্যু রয়েছে।

৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা মুখ্যমন্ত্রীর

বাংলার আকাশে দুর্যোগের ঘনঘটা, নিম্নচাপের জেরে লাগাতার বর্ষণের পূর্বাভাস দুই বঙ্গেই

English summary
Congress and leftfront meeting today for assembly election in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X