• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বামেরা আসন না ছাড়লে ত্রিমুখী লড়াই হবে : সাফ জবাব অধীর চৌধুরির

  • By Oneindia Bengali Digital Desk
  • |

কলকাতা, ১০ মার্চ : বামেদের দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ হতে, ফের অস্বস্তি কংগ্রেস শিবিরে। সমঝোতা হওয়া সত্ত্বেও দ্বিতীয় দফায় মুর্শিদাবাদের আরও ৬টি আসনে প্রার্থী ঘোষণা করে দিল সিপিএম যেখানে কংগ্রেসেরও প্রার্থী দেওয়ার কথা।

আর তাতেই বেজায় চটেছে কংগ্রেস নেতৃত্ব। বন্ধুত্বের হাত বাড়িয়েও কংগ্রেসের হেভিওয়েট নেতা অধীর চৌধুরির গড়ে থাবা বসাতে চাইছে সিপিএম। আর বামেদের এই দুমুখো আচরণে চটে লাল অধীরবাবু। [কংগ্রেসের প্রার্থী তালিকায় চাপা উত্তেজনা আলিমুদ্দিনে!]

বামেরা আসন না ছাড়লে ত্রিমুখী লড়াই হবে : সাফ জবাব অধীর চৌধুরির

দ্বিতীয় দফার সিপিএমের প্রার্থী তালিকা নিয়ে প্রশ্ন করা হলে, তিনি সাফ জানিয়ে দেন, একরকমের আলোচনা হয়েছিল, তারপর কী ভেবে এই পরিবর্তন জানি না। বামেরা যদি ভাবে সমঝোতায় এসেছি বলে ওরা যা চাইছে তাই হবে তা ভুল ধারণা। কংগ্রেসও ছেড়ে দেবে না, ত্রিমুখী লড়াই হলে হবে।

শুধু তাই নয়, কংগ্রেস এভাবেই বেগড়বাই করলে সবকটি আসনেই কংগ্রেস প্রার্থী দেবে বলে সাফ জানিয়ে দিয়েছেন ক্ষুব্ধ অধীরবাবু।

আসন সমঝোতা নিয়ে ইতিমধ্যেই দুই দলের মধ্যে মনোমালিন্য তৈরি হয়ে গিয়েছে। বামেদের প্রথম তালিকা প্রকাশ হওয়ার পরই ভ্রু উঁচিয়েছিল কংগ্রেস প্রদেশ নেতৃত্ব। তার জবাব তারা নিজেদের প্রার্থী তালিকায় দিয়েছিলেন।

বিধানসভা নির্বাচন : বামফ্রন্টের দ্বিতীয় দফায় ৮৪ জনের প্রার্থী তালিকা প্রকাশ

হরিহরপাড়া ও ডোমকলে সিপিএম প্রার্থী দিয়েছিল। এই দুটি আসনে প্রার্থী দেওয়া নিয়ে কংগ্রেসের সঙ্গে আলোচনা চলছিল বামেদের। আলোচনা চলাকালীন কেন এই এলাকায় প্রার্থী দেওয়া হল তা নিয়ে চাপা উত্তেজনা ছিল কং শিবিরে। নিজেদের প্রার্থী তালিকায় তাই জয়পুরের নাম ঢুকিয়ে দেয় কংগ্রেস। যেখানে তার আগেই বামেরা এই আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছিল।

শক্তির দিক থেকে এইমূহূর্তে কিছুটা দুর্বল ঠিকই, সমঝোতার পথেও রাজি তা বলে বামেদের কাছে পুরোপুরি মাথা নুইয়ে দিতে রাজি নয়, এই বার্তাই এদিন আরও একবার সাবলীল কন্ঠে জানিয়ে দিলেন অধীরবাবু। এর ফলে ভোটের মুখে জোট প্রক্রিয়া বড়সড় ধাক্কা খেতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

English summary
West Bengal Assembly Election 2016 : Congress felt offended with left front's second candidate list, alliance process may suffer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X