• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহামারীতে সাদামাটা বকরি ঈদ! গৃহবন্দী থেকেই উৎসব পালনের আর্জি নাখোদা মসজিদের ইমামের

  • |

রাজ্য তথা গোটা দেশে ক্রমেই জাঁকিয়ে বসছে করোনার থাবা। এদিকে বকরি ঈদের দিন ইতিমধ্যেই লকডাউনে না করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এমতাবস্থায় করোনা আবহে সাধারণ মানুশকে সতর্কবার্তা দিতে দেখা গেল বাংলার ইমামদের। সম্প্রতি বাংলার অন্যতম প্রাচীন ও বৃহত্তম মসজিদ ইমামকে এই বিষয়ে সকর্কবার্তা দিতে দেখা যায়।

করোনা রুখতে ঘরের মাঝেই খুশির আলো ছড়াক বকরি ঈদ! বার্তা বাংলার ইমামদের

এদিন নাখোদা মসজিদের ইমাম, করোনাভাইরাস মহামারীর কারণে সপ্তাহান্তে বকরি ঈদের উদযাপনের বাড়ির অভ্যন্তরে থেকেই করার অনুরোধ জানিয়েছেন বলে জানা যাচ্ছে। করোনা সঙ্কটের কারণে সরকারী নির্দেশিকা মেনে এবছর কোনও জনসমাবেশ করা সম্ভব না তা সকলেরই জানা। সেই বিষয়কে মাথায় রেখেই এবছর ঈদের দিনে রেড নামাজ পাঠ করা হবে বলে জানান নাখোদা মসজিদের ইমাম মহম্মদ সাফি।

একইসাথে ওই দিন মুসলিম সম্প্রদায়ের সমস্ত মানুষকে তিনি বাড়িতে থেকেই উত্সব পালন করার জন্য বারবার অনুরোধ করেন। তাকে বলতে শোনা যায়, “ এই মহামারী পরিস্থিতিতে আমি সকল মুসলমানকে রাস্তায় বেরিয়ে নামাজ না পড়ার জন্য অনুরোধ করছি। একইসাথে আমাদের সকলেরই সরকারি নির্দেশিকা মেনে চলা উচিত।” এদিকে কয়েক দিন আগেই এই সঙ্কট-কালীন অবস্থায় বাংলার মসজিদ গুলির ইমামদের প্রতিনিধি সংস্থার তরফে বকরি ঈদের দিন সকলকে সমস্ত করোনা বিধি মানতেও বিশেষ ভাবে অনুরোধ করা। একইসাথে কোনও উস্কানি বা অশান্তির মাধ্যমে কোথাও যাতে শান্তি পরিস্থিতি বিঘ্নিত না হয় সেই বিষয়েও বিশেষ নজর দিতে বলা হয়।

English summary
imams of Bengal have been petitioning to celebrate Eid from house in the Coronavirus crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X