• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কয়লা ও গরু পাচারে অভিযুক্ত লালা পলাতক, জানাল আদালত

  • By অভীক
  • |

কয়লা ও গরু পাচার কাণ্ডে শেষ পর্যন্ত লালা ওরফে অনুপ মাঝিকে ফেরার ঘোষণা করল বিশেষ সিবিআই আদালত। একই সঙ্গে লালার সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশও দিয়েছে আদালত।

কয়লা ও গরু পাচারে অভিযুক্ত লালা পলাতক, জানাল আদালত

জানা গিয়েছে, কয়েকদিন আগেই লালার বিরুদ্ধে এফআইআর দায়ের করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। ওই এফআইআর-এ সিবিআই অভিযোগ করে, বেআইনি কয়লা পাচার চক্রের মূল চক্রী হল লালা। সিবিআই তাকে চারবার নোটিস পাঠালেও সে গোয়েন্দা বিভাগের সঙ্গে যোগাযোগ করেনি।

সিবিআই সূত্রে আরো জানা গিয়েছে, লালাকে সিবিআইয়ের দফতর নিজাম প্যালেসে এসে হাজির হওয়ার জন্য চারবার নোটিস দিয়েছিল গোয়েন্দা সংস্থা। কিন্তু লালা সেখানেও যায়নি। আদালতে সিবিআই জানিয়েছে, গরু পাচার চক্রের অন্যতম অভিযুক্ত এনামুলের সঙ্গে লালার ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। সে কারণে তাকে ফেরার ঘোষণা করার জন্য আসানসোলের বিশেষ সিবিআই আদালতে আবেদন করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। বৃহস্পতিবার সেই আবেদনের ভিত্তিতে লালাকে ফেরার ঘোষণা করল বিশেষ আদালত।

আদালতে সিবিআই জানিয়েছে, ইতিমধ্যেই লালার ঘনিষ্ঠ ব্যবসায়ী গণেশ বাগাড়িয়ার বাড়িতেও তল্লাশি অভিযান চালিয়েছে সিবিআই। গনেশের বিরুদ্ধেও জারি করেছে লুক আউট নেটিস। সিবিআই মনে করছে, গ্রেফতার এড়াতে গণেশ দুবাই চলে গিয়েছেন।

অনুপ মাঝির সল্টলেকের বাড়িতে সিবিআই নোটিশ, আদালতে হাজিরার নির্দেশ

English summary
Coal and Cow mafia Lala abscond, declares court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X