• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জাতীয়তাবাদের জোয়ারে গা ভাসিয়ে এক হল বাম-তৃণমূল, কমিউনিস্ট চিনের বিরুদ্ধে সুর চড়ালেন বঙ্গের কমরেডরা

Google Oneindia Bengali News

লাদাখের পর জাতীয়তাবাদের চাকা ঘুরতে শুরু করেছে গোটা দেশে। বিজেপির জাতীয়তাবাদের কোপে এবার বঙ্গের কমিউনিস্ট ব্রিগেড। কমিউনিস্ট চিনকে দলে টানতে নারাজ বঙ্গের কমিউনিস্টরা। চিন প্রীতি দূরে সরিয়ে এবার চিনা সামগ্রী বর্জন নিয়ে আস্ফালন শুরু করেছেন বঙ্গের কমরেডরা। িসপিএম বিধায়ক সুজন চক্রবর্তী চিনা দ্রব্যের উপর ২০০ শতাংশ শুল্ক আরোপের হুঙ্কার দিেয়ছেন।

লাদাখ জাগিয়ে তুলেছে জাতীয়তাবাদ

লাদাখ জাগিয়ে তুলেছে জাতীয়তাবাদ

লাদাখের গালওয়ান ভ্যালিতে চিনের সঙ্গে ভারতীয় সেনার খণ্ডযুদ্ধ। ২০ ভারতীয় সেনার শহিদ হয়েছে। তারপর থেকে গোটা দেশে আবারও জাতিয়তাবাদের জোয়ার দেখা দিয়েছে। শহিদ সেনাদের বদলা চাই। সরব হয়েছে রাজনৈতিক দলগুলি। তার জন্য চিনা দ্রব্য বয়কটের ডাক দিয়েছে অধিকাংশ রাজনৈতিক দল।

বাম-তৃণমূলের এক সুর

বাম-তৃণমূলের এক সুর

লাদাখ নিয়ে সর্বদল বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিনা সামগ্রি বয়কটের কথা বলেছেন। তাতে সম্মত হয়েছিলেন অধিকাংশ রাজনৈতিক দলই। যদিও নিমরাজি ছিেলন সোনিয়া এবং ইয়েচুরি। তাঁরা লাদাখ পরিস্থিতির জন্য মোদী সরকারকেই দায়ী করেছিলেন। সিপিএমের মুখপত্রে চিনের পক্ষে কথা বললেও পরে নিজেদের অবস্থান নিয়ে সাফাই দিতে হয়েছে আলিমুদ্দিনকে। তৃণমূলের সুরে সুর মিলিয়ে চিনা সামগ্রি বয়কটের কথাই শোনা গেল বঙ্গের কমিউনিস্টদের মুখে।

চিনা সামগ্রির উপর শুল্ক বাড়ানোর হুঙ্কার

চিনা সামগ্রির উপর শুল্ক বাড়ানোর হুঙ্কার

চিন কমিউনিস্ট হলে জাতীয়তাবাদের প্রশ্নে দেশ আগে। তাই সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী চিনা সামগ্রির উপর ২০০ শতাংস শুল্ক আরোপের হুঁশিয়ারি দিলেন। তার সঙ্গে আমেরিকাকেও জড়ালেন। পুঁজিবাদী কোনও শক্তিই যে তাঁদের কাছে কাম্য নয় সেটা বোঝাতে মার্কিন সামগ্রির উপরেও চড়া কর আরোপের দাবি জানালেন। কারণ এখন তাঁদের কাছে চিন আর আমেরিকা সমান।

চিন নিয়ে কেন্দ্রকে তোপ

চিন নিয়ে কেন্দ্রকে তোপ

চিনা সামগ্রি বর্জনের ডাক লোক দেখানো বলে কেন্দ্রকে পাল্টা আক্রমণ করেছেন সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী। তাঁর দাবি সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তি চিন থেকে প্যাকেজিং হয়ে এসেছিল। কেন্দ্র চাইলেই চিনা সামগ্রির আমদানি আটকাতে পারে। কিন্তু ব্যবসার স্বার্থে সেটা তারা করছে না বলে আক্রমণ শানিয়েছেন সুজন।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

মুখ্যমন্ত্রী মমতা ডাকলেন সর্বদলীয় বৈঠক, করোনা পরিস্থিতির তিনমাস পর পর্যালোচনামুখ্যমন্ত্রী মমতা ডাকলেন সর্বদলীয় বৈঠক, করোনা পরিস্থিতির তিনমাস পর পর্যালোচনা

English summary
CMP MLA Sujan Chakroborty want 200 tax imposed on Chinese product aftar Ladakh faceoff
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X