• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভাটপাড়ার হিংসার দায় নিতে হবে মুখ্যমন্ত্রী মমতাকেই, গর্জে উঠলেন মুকুল

বৃহস্পতিবার নতুন থানা উদ্বোধনকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় উত্তর ২৪ পরগনার ভাটপাড়া। এলাকায় প্রায় দেড় ঘণ্টা ধরে বোমাবাজি চলার পরে পুলিশ দুষ্কৃতীদের সামাল দিতে গুলি চালায়। বেশ কয়েক রাউন্ড গুলি চালানোর পর পরিস্থিতি থমথমে হয়ে যায়। এদিকে তার মধ্যে দুজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

মমতাকেই ভাটপাড়ার হিংসার দায় নিতে হবে, গর্জে উঠলেন মুকুল

ভাটপাড়ায় এদিনের এই অশান্তিকে কেন্দ্র করে তৈরি হওয়া ঘটনার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুললেন বিজেপি নেতা মুকুল রায়। তাঁর সরাসরি অভিযোগ, মুখ্যমন্ত্রীর নির্দেশে পুলিশ গুলি চালিয়েছে। দুজন মারা গিয়েছেন। আরও চারজন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি। এর দায় মুখ্যমন্ত্রীকে নিতে হবে।

মুকুল রায়ের দাবি, এই ভাটপাড়া, নৈহাটি, জগদ্দল এলাকায় তৃণমূল কংগ্রেস লোকসভা ভোটের সময় থেকেই পিছিয়ে পড়েছে। এলাকায় রাজনৈতিক জমি হারিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। ভোটে হারার পর সে জমি পুনরুদ্ধারেই তেড়ে-ফুঁড়ে নেমেছে তৃণমূল। যেনতেন প্রকারে এলাকায় অশান্তি সৃষ্টি করার চেষ্টা চলছে। সেই কাজে তৃণমূলকে মদদ দিচ্ছে পুলিশ। এই এলাকায় কেন পুলিশের গুলিতে সাধারণ নিরীহ মানুষকে প্রাণ দিতে হল তার জবাব চেয়েছেন মুকুল রায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এর জবাবদিহি করার জন্য বলেছেন। প্রসঙ্গত, এদিনের ঘটনার পরই ভাটপাড়া এলাকায় ১৪৪ ধারা জারি হয়। পুলিশ গিয়ে মাইকিং করে এলাকায় অশান্তি যাতে না ছড়ায় তার জন্য আবেদন রাখে। কোনওরকম অবৈধ জমায়েত যাতে না হয় সেজন্য সাবধান করা হয়।

এছাড়াও ঘটনার খবর পেয়ে নবান্নে জরুরি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র সিংকে ভাটপাড়া গিয়ে পরিস্থিতি সামাল দিতে দেখা যায়। যদিও এলাকায় এখনও থমথমে রয়েছে। বিভিন্ন জায়গায় পুলিশ পিকেটিং করে নিরাপত্তা সুনিশ্চিত করার চেষ্টা চালাচ্ছে।

English summary
CM Mamata has to take responsibility of Bhatpara violence, says Mukul Roy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X