• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজনৈতিক কিস্তিমাতের লড়াইতে বারুদ এবার আলু-পেঁয়াজ, মূল্য বৃদ্ধি নিয়ে মোদীকে চিঠি মমতার

আলু পেঁয়াজের মূল্য বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানালেন, 'অবিলম্বে আলু-পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণ করতে হস্তক্ষেপ করুক কেন্দ্রীয় সরকার। নয়া কৃষি আইনে সমস্যায় পড়েছেন কৃষক ও সাধারণ মানুষ। কেন্দ্রীয় সরকার ব্যর্থ হলে, মূল্য নিয়ন্ত্রণে রাজ্য সরকারকে ক্ষমতা দেওয়া হোক।'

লাগামহীন ভাবে বেড়ে চলেছে আলু ও পেঁয়াজের দাম

লাগামহীন ভাবে বেড়ে চলেছে আলু ও পেঁয়াজের দাম

লাগামহীন ভাবে বেড়ে চলেছে আলু ও পেঁয়াজের দাম। খুচরা বাজারে বর্তমানে জ্যোতি আলু বিক্রি হচ্ছে ৪০ টাকা প্রতি কিলো দরে৷ এবং চন্দ্রমুখী আলু ৪৫ টাকা প্রতি কিলো দরে বিক্রি হচ্ছে। যা নিয়ে রীতিমতো ক্ষোভ বাড়ছে রাজ্যের সাধারণ মানুষের মধ্যে। এমনকী মূল্যবৃদ্ধিকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

কেন্দ্রীয় সরকারকে দুষলেন মুখ্যমন্ত্রী

কেন্দ্রীয় সরকারকে দুষলেন মুখ্যমন্ত্রী

আজ আলু ও পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ে সরাসরি কেন্দ্রীয় সরকারকে দুষলেন মুখ্যমন্ত্রী৷ এমনকী প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে তার উল্লেখও আছে৷ চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন, 'কেন্দ্রীয় সরকারের নয়া কৃষি আইনের সুযোগ নিয়ে মজুতদারি বেড়েছে। ডাল, সবজি ভোজ্যতেল সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম বেড়ে হয়েছে আকাশছোঁয়া।

কৃষি আইনের কুফল

কৃষি আইনের কুফল

মমতা চিঠিতে আরও লেখেন, কৃষি আইনের কুফল কৃষক ও সাধারণ মানুষের উপরে পড়তে শুরু করেছে। এই আইনে রাজ্যের ক্ষমতা খর্ব করে দেওয়ার কারণে কোনও প্রকার পদক্ষেপ করা সম্ভব হচ্ছে না। কেন্দ্রীয় সরকার মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করুক না হলে রাজ্যগুলোকে এই সংক্রান্ত ক্ষমতা দেওয়া হোক‌।'

আগেও পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে বিজেপিকে তোপ দেগেছিলেন মমতা

আগেও পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে বিজেপিকে তোপ দেগেছিলেন মমতা

এর আগেও আলু পেঁয়াজের মূল্য বৃদ্ধি নিয়ে বিজেপিকে কাঠগড়ায় তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এর আগে বলেছিলেন, ফড়েদের নিয়ন্ত্রণ করছে বিজেপি। ফড়েরা চাষিদের কাছ থেকে আলু, পেঁয়াজ কম দামে কিনে বিদেশে পাঠিয়ে দিচ্ছে। এর জেরে দাম বাড়ছে আলু, পেঁয়াজের।

কলকাতাঃ অমিত শাহের ফিরে যাওয়ার পরই আজ দিল্লিতে নাড্ডার তলবে হাজির দিলীপ, মুকুল

পালাবদলের ইঙ্গিত রাজ্যপালের বক্তব্যে! পুলিশকে ধনকড়ের 'সাংবিধানিক পাঠ' ঘিরে জল্পনা তুঙ্গে

English summary
CM Mamata Banerjee writes letter to PM Narendra Modi about rising price of Onions and Potatoes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X