• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের উত্তরবঙ্গ সফরে মমতা! ৪ বছর বাদে সভা আলিপুরদুয়ারে

  • |

ফের উত্তরবঙ্গ (north bengal) সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) । ১ ফেব্রুয়ারি তাঁর এই সফর শুরু হচ্ছে। ফেরার কথা ৪ ফেব্রুয়ারি। সেখানে প্রশাসনিক বৈঠক ছাড়াও একাধিক দলীয় সভাতেও অংশ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত দলের কর্মীদের চাঙ্গা করতেই তাঁর এই সফর বলে সূত্রের খবর।

রয়েছে প্রশাসনিক সভা

রয়েছে প্রশাসনিক সভা

নবান্ন সূত্রে খবর, ১ ফেব্রুয়ারি দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়িতে পৌঁছবেন। ২ ফেব্রুয়ারি ফলাকাটায় প্রশাসনিক সভা করবেন মুখ্যমন্ত্রী। এছাড়াও ওইদিন আলিপুরদুয়ারে আদিবাসীদের একটি গণবিবাহ অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী।

একাধিক রাজনৈতিক সভা করবেন মুখ্যমন্ত্রী

একাধিক রাজনৈতিক সভা করবেন মুখ্যমন্ত্রী

ফেব্রুয়ারিতেই নির্বাচনের দিন ঘোষণা হতে পারে। তাই মুখ্যমন্ত্রীর এইদফায় মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর যতটা না প্রশাসনিক, তৈর থেকে বেশি রাজনৈতিক। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে ২ টি করে জনসভা করার কথা আছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। সূত্রের খবর অনুযায়ী, ২ ফেব্রুয়ারি প্রশাসনিক বৈঠকের পরে সেখানে রাজনৈতিক সভা করবেন। পরেদিন আলিপুরদুয়ারে রাজনৈতিক সভা করবেন মুখ্যমন্ত্রী। আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে এই সভা হবে বেলা বারোটায়। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহার জেলা নিয়ে হবে এই রাজনৈতিক সভা। প্রসঙ্গত উল্লেখ্য আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে ৪ বছর পরে সভা করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

২০১৯-এর নির্বাচনে ধাক্কা তৃণমূলের

২০১৯-এর নির্বাচনে ধাক্কা তৃণমূলের

২০১৯-এর লোকসভা নির্বাচনে তৃণমূল সব থেকে বড় ধাক্কা খায় উত্তরবঙ্গে। ৮ টি আসনের মধ্যে সাতটি দখল করে নিয়েছিল বিজেপি। একটি পায় কংগ্রেস। বিধানসভা ভিত্তিক ফলাফলের নিরিখে ৫৬ টি আসনের মধ্যে ৩৬ টিতে এগিয়ে ছিল বিজেপি। ফলে সেই হারানো জমি ফিরে পেতে চেষ্টা শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস।

দলে ভাঙনের পাশাপাশি মন্ত্রীদের মধ্যে বিরোধী

দলে ভাঙনের পাশাপাশি মন্ত্রীদের মধ্যে বিরোধী

পরবর্তী সময়ে উত্তরবঙ্গে একাধিক হেভিওয়েট নেতা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। এঁদের মধ্যে উল্লেখযোগ্য কোচবিহার উত্তরে তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী। এছাড়াও ৩১ জানুয়ারি অমিত শাহের রাজ্য সফরের দিন একাধিক নেতা বিজেপিতে যোগ দিতে পারেন বলে সূত্রের খবর।

দিন কয়েক আগে রাস্তা তৈরি নিয়ে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে পর্যটন মন্ত্রী গৌতম দেবের বিরোধ বাধে। যা পৌঁছে যায় তৃণমূলের শীর্ষ নেতৃত্ব পর্যন্ত। বিষয়টি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নিজে কথা বলেন গৌতম দেবের সঙ্গে। এছাড়াও একাধিক ছোট বড় নেতার মধ্যে বিরোধী লেগেই আছে। নির্বাচনের আগে হওয়া এই সফরে তৃণমূল সুপ্রিমো এই নিয়ে বার্তা দিতে পারেন বলেই মনে করা হচ্ছে।

ডিসেম্বরে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন মমতা

ডিসেম্বরে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন মমতা

এর আগে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় তিনি জলপাইগুড়ি এবং কোচবিহারে প্রশাসনিক বৈঠকে যোগ দিয়েছিলেন তিনি। জিতেন্দ্রনারায়ণ মেডিক্যাল কলেজের উদ্বোধন করার পাশাপাশি রাজ্য পুলিশের নারায়ণী ব্যাটালিয়নের সূচনা করেছিলেন তিনি।

English summary
CM Mamata Banerjee will go to North Bengal in the first week of February
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X