• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যগুলিকে পর্যাপ্ত অনুদান দিচ্ছে না কেন্দ্র! করোনা নিয়ে মোদীর সঙ্গে বৈঠকে বকেয়ার দাবিতে সরব মমতা

  • |

করোনা পরিস্থিতি এবং ভ্যাকসিনের বন্টন নিয়ে আট রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। এদিনের বৈঠকে হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও( Amit Shah)। এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বকেয়া নিয়ে সরব হয়েছেন।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে, মোদিকে জানালেন মুখ্যমন্ত্রী
 লড়াইয়ে সঙ্গী রাজ্যও

লড়াইয়ে সঙ্গী রাজ্যও

এদিনের বৈঠকের পরেই বাঁকুড়া থেকে বিবৃতি জারি করা হয়েছে রাজ্য সরকারের তরফে। সেখানে বলা হয়েছে, বৈঠকে মুখ্যমন্ত্রী সারা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গও তাকিয়ে রয়েছে ভ্যাকসিনের দিকে। করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে রাজ্য সরকার কেন্দ্রের পাশে রয়েছে।

ভ্যাকসিন বন্টনে তৈরি রাজ্য

ভ্যাকসিন বন্টনে তৈরি রাজ্য

এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছেন, পশ্চিমবঙ্গ ভ্যাকসিন বন্টনের জন্য পুরোপুরি তৈরি। সেখানে রয়েছে প্রশিক্ষিত কর্মী এবং পর্যাপ্ত পরিকাঠামো ( কোল্ড চেন)। মুখ্যমন্ত্রী বলেছেন, রাজ্য সরকার কেন্দ্র এবং অন্য সহযোগীদের সঙ্গে কাজ করার জন্য তৈরি। হাতে আসার পরেই দ্রুত ভ্যাকসিন পৌঁছে দেওয়ার পাশাপাশি সবাই যাতে ভ্যাকসিন পান তা নিশ্চিত করবে।

রাজ্যের পরিস্থিতির উন্নতি হয়েছে

রাজ্যের পরিস্থিতির উন্নতি হয়েছে

এদিন মুখ্যমন্ত্রী পরিসংখ্যান দিয়ে দেখিয়েছেন, দুর্গাপুজো, কালীপুজো, ছটপুজো এবং শহরতলীর ট্রেন চালু সত্ত্বেও রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা কম রাখতে সক্ষম হয়েছে। এছাড়াও রাজ্যে মৃত্যুর সংখ্যাও কমছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি রাজ্যে সুস্থতার সংখ্যাও বাড়ছে।

মুখ্যমন্ত্রী বলেছেন, আন্তর্জাতিক সীমান্ত হওয়া ছাড়াও, অনেকগুলির রাজ্যের সঙ্গে সীমানা রয়েছে এই রাজ্যের। সেই পরিস্থিতিতেও রাজ্য ভাল কাজ করেছে। রাজ্যের আশা কর্মী এবং কোভিড ওয়ারিওররাও করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভাল কাজ করেছেন বলে জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেছেন, আশাকর্মীরা একাধিকবার বিভিন্ন বাড়িতে গিয়েছেন। সংখ্যাটা প্রায় ৪৫ কোটির মতো।

বকেয়ার দাবিতে দরবার

বকেয়ার দাবিতে দরবার

মুখ্যমন্ত্রী এদিনের বৈঠকে রাজ্যের বকেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে দরবার করেন। তিনি বলেন, কেন্দ্র রাজ্যগুলিকে পর্যাপ্ত অনুদান দিচ্ছে না। পশ্চিমবঙ্গের কথা উল্লেখ করে তিনি বলেন, জিএসসি বাবদ কেন্দ্রের কাছে ৮৫০০ কোটির বকেয়া রয়েছে। এছাড়াও করোনা মোকাবিলায় অন্য খরচও বাড়ছে।

মহারাষ্ট্র গঠন করেছে টাস্কফোর্স

মহারাষ্ট্র গঠন করেছে টাস্কফোর্স

এদিনের বৈঠকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেছেন, সিরাম ইনস্টিটিউটের আদর পুনাওয়ালার সঙ্গে তিনি ধারাবাহিক যোগাযোগ রেখে চলেছেন। এছাড়াও করোনার বন্টন সুনিশ্চিত করতে রাজ্য সরকার টাস্কফোর্স গঠন করেছে বলে জানিয়েছেন তিনি। এই টাক্সফোর্স ভ্যাকসিন প্রদান কর্মসূচির দেখভাল করবে বলেও জানিয়েছেন তিনি।

অবশেষে হার স্বীকার! হোয়াইট হাউজের হাত বদলে বাইডেনকে সাহায্যের বার্তা ট্রাম্পের

English summary
CM Mamata Banerjee talks to PM over Coronavirus situation and vaccine distribution procedure in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X