• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাঁকুড়া সফরে মুখ্যমন্ত্রী, শুভেন্দু অধিকারীকে নিয়ে কোন ইঙ্গিত

  • |

সোমবার যাওয়ার কথা থাকলেও সফরসূচির পরিবর্তন করে রবিবার বিকেলেই হেলিকপ্টারে বাঁকুড়া পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। সোমবার দুপুরে খাতড়া স্টেডিয়ামে রয়েছে জনসভা। এরই মধ্যে উল্লেখযোগ্য বিষয় হল এবার কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের (kalyan banerjee) মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী হওয়া।

 ফেব্রুয়ারিতেও সফরসঙ্গী ছিলেন শুভেন্দু

ফেব্রুয়ারিতেও সফরসঙ্গী ছিলেন শুভেন্দু

এর আগেও প্রশাসনিক এবং দলের কাজে বাঁকুড়ায় গিয়েছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত ফেব্রুয়ারিতেও গিয়েছিলেন তিনি। তবে সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গী ছিলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারীকে বাঁকুড়ার দায়িত্ব দিয়ে সেখানকার দুটি লোকসভা আসনে হারার পরেও এই সফর হয়েছিল।

এবার মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী কল্যাণ বন্দ্যোপাধ্যায়

এবার মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী কল্যাণ বন্দ্যোপাধ্যায়

এবার তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী সঙ্গে নিয়ে গিয়েছেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। সরকারি বিজ্ঞাপনে ফলাও করে তাঁর নামও ছাপা হয়েছে। সেই কল্যাণ বন্দ্যোপাধ্যায়, যাঁর সঙ্গে বাগযুদ্ধ চলছে শুভেন্দু অধিকারীর। সেই কল্যাণ বন্দ্যোপাধ্যায়, যিনি শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করে বলেছেন, দলের সদস্য থাকব, মন্ত্রিসভায় মন্ত্রী থাকব, আবার অন্য রাজনৈতিকদলের সঙ্গে গোপনে আঁতাত করব। এছাড়াও নন্দীগ্রাম দিবসের দিনে শুভেন্দু অধিকারীর শরীরী ভাষা নিয়েও কটাক্ষ করেছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি বলেছিলেন, সিঙ্গুর থেকে নন্দীগ্রাম সর্বত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই আন্দোলন হয়েছিল।

শুভেন্দু বার্তা

শুভেন্দু বার্তা

তবে শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করলেন গত কয়েকদিনে বেশ কয়েকবার 'নেত্রী'র কথা স্মরণ করেছেন। বলেছেন তিনি তাড়িয়ে দেননি, আর তিনি(শুভেন্দু) ছেড়ে যাননি। তবে শেরপুরের সভা থেকে প্রয়াত সিপিএম নেতা অনিল বসুর কথার সঙ্গে নাম না করে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কথার তুলনা করেছিলেন শুভেন্দু অধিকারী। প্রসঙ্গত কল্যাণ বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই শুভেন্দু অধিকারীকে পারিবারিক ও ব্যক্তিগত আক্রমণ করেছেন। তবে যখন সৌগত রায়ের সঙ্গে শুভেন্দু অধিকারীর আলোচনায় বসার কথা, সেই মুহুর্তে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রীর সফরে হেলিকপ্টারে সঙ্গী হওয়া নিয়ে অনেকেই মুখ্যমন্ত্রীর বার্তা নিয়ে আলোচনা করছেন।

 নীরব থেকেই কী মমতার সমর্থন

নীরব থেকেই কী মমতার সমর্থন

তাহলে কি নীরব থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যকে সমর্থন করছেন মমতা বন্দ্যোপাধ্যায় ? শুধু কল্যাণ বন্দ্যোপাধ্যায়ই নন, ইতিমধ্যেই সুব্রত বক্সী, ফিরহাদ হাকিম, শুভেন্দু অধিকারীকে নাম না করে আক্রমণ করেছেন। দলের তরফে সেই বিবৃতির নিন্দা করা হয়নি এখনও। তবে কি শুভেন্দু অধিকারীর সঙ্গে বিচ্ছেদের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েই ফেলেছে তৃণমূল কংগ্রেস, সেই প্রশ্নও উঠতে শুরু করেছে।

করোনা মহামারীর পর শুরু করা মুখ্যমন্ত্রীর এই সফর যথেষ্টই গুরুত্বপূর্ণ। এবারের সফরের পর ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে রুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমেও যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

ফোনে মান ভাঙালেন দিলীপ, মধ্যাহ্ন ভোজনে বিজেপির রাজ্যসভাপতিকে আমন্ত্রণ বৈশাখীর

English summary
CM Mamata Banerjee takes Kalyan Banerjee with his tour to Bankura
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X