• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কবে খুলতে পারে রাজ্যের স্কুল, উত্তরবঙ্গ থেকে ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা

করোনা আবহে রাজ্যে এখনও স্কুল খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। উত্তরকন্যায় এদিনের প্রশাসনিক বৈঠকে এমনই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণী ২১ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হলেও, রাজ্য সরকার আগেই জানিয়েছিল অক্টোবরের আগে স্কুল খোলার কথা ভাবা হচ্ছে না।

কাজ না হলেও তুলেছেন টাকা! ১০০ দিনের কাজে লক্ষ লক্ষ টাকা তছরুপে অভিযুক্ত বিজেপির পঞ্চায়েত প্রধান

প্রশাসনিক বৈঠকে স্কুল খোলা নিয়ে মুখ্যমন্ত্রী

প্রশাসনিক বৈঠকে স্কুল খোলা নিয়ে মুখ্যমন্ত্রী

এদিন উত্তরকন্যায় দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহারের প্রশাসনিক আধিকারিকদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি জানান, রাজ্যে এখনও স্কুল খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। কালী পুজোর আগে এব্যাপারে ভাবনা তিন্তু করা হবে বলে জানিয়েছেন তিনি।

বিধি নিয়ে আলোচনা

বিধি নিয়ে আলোচনা

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, স্কুল খুললে তা কোন কোন বিধি মেনে খোলা হবে, তা নিয়ে আলোচনা চালানো হচ্ছে। এছাড়াও শুরুতে সব শ্রেণি নিয়ে ক্লাস শুরু হবে, নাকি নবম ও দশম শ্রেণির ক্লাস শুরু করা হবে, তা নিয়েও সরকারি পর্যায়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন তিনি।

 মিড ডে মিলের আলুর সঙ্গে মাস্ক

মিড ডে মিলের আলুর সঙ্গে মাস্ক

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, অক্টোবরের শুরুতে ছাত্রছাত্রীদের মিডডে মিলের চাল আলু বিলির সময় মাস্ক দেওয়া হবে। তবে এজন্য অভিভাবকদের স্কুলে যেতে হবে।

মধ্য মার্চ থেকে বন্ধ স্কুল

মধ্য মার্চ থেকে বন্ধ স্কুল

প্রসঙ্গত উল্লেখ্য মধ্য মার্চ থেকে রাজ্যের স্কুলগুলি বন্ধ রয়েছে। ইতিমধ্যেই সাড়ে ছয়মাসের বেশি সময় ধরে স্কুল বন্ধ রয়েছে। মুখ্যমন্ত্রীর এদিনের ঘোষণা অনুযায়ী, অক্টোবরেও স্কুল খুলছে না। ছাত্রছাত্রীদের পাশ ফেল নিয়ে রাজ্য সরকার আগেই জানিয়েছিল, অষ্টম শ্রেণি পর্যন্ত এক্ষেত্রে কোনও সমস্যা হবে না।

কেন্দ্রীয় স্কুলগুলিতে অভিভাবকদের দিতে হচ্ছে ঘোষণাপত্র

কেন্দ্রীয় স্কুলগুলিতে অভিভাবকদের দিতে হচ্ছে ঘোষণাপত্র

কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা অনুযায়ী, কেন্দ্রীয় স্কুলগুলির নবম ও দশম শ্রেণির ক্লাস শুরু হয়েছে ২১ সেপ্টেম্বর থেকে। সূত্রের খবর অনুযায়ী, এক্ষেত্রে অভিভাবকদের চিঠি লিখে দিতে হচ্ছে, স্কুলের চাপে নয়, তাঁরাই সন্তানদের স্কুলে পাঠাচ্ছেন। যা নিয়ে যথেষ্টই বিতর্ক তৈরি হয়েছে।

আনলক ৫-এ স্কুল খোলার গাইডলাইন

আনলক ৫-এ স্কুল খোলার গাইডলাইন

আনলক ৫-এ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে স্কুল খোলার গাইডলাইন দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে ১৫ অক্টোবরের পর থেকে রাজ্যগুলির স্কুল খুলতে পারবে। তবে কলেজ খোলার ব্যাপারে পরে সিদ্ধান্ত জানানো হবে।

কালীপুজোর পর স্কুল- কলেজ খোলা নিয়ে ভাবা যাবে , উত্তরকন্যা থেকে বার্তা মুখ্যমন্ত্রীর

{quiz_369}

English summary
CM Mamata Banerjee says thinking of opening of school can be considered before Kali Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X