• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্র বিরোধী কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর মুখে সিঙ্গুরের কৃষি, শিল্পের কথা! দিলেন বহু চাকরির আশ্বাস

  • |

মুখ্যমন্ত্রীর মুখে ফের উঠে এল সিঙ্গুরের কথা। এদিন মুখ্যমন্ত্রী বলেন, সিঙ্গুরে কৃষি ও শিল্প একইসঙ্গে হবে। ফলে এই এলাকা আরও উন্নতি হবে। মুখ্যমন্ত্রী জানান সিঙ্গুরে অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়াল পার্ক হচ্ছে, তাতে বহু মানুষের চাকরি হবে বলেও জানিয়েছেন তিনি।

সিঙ্গুরে তৃণমূলের আন্দোলন

সিঙ্গুরে তৃণমূলের আন্দোলন

সারের ওপর থেকে ভর্তুকি তুলে নেওয়া, বীজ ও সারের দাম বৃদ্ধি, চাষের যন্ত্রাংশের দাম বৃদ্ধি সহ একাধিক অভিযোগে আন্দোলনে তৃণমূল কংগ্রেস। রাজ্যের বিভিন্ন অংশের সঙ্গে এদিন সিঙ্গুরেও আন্দোলনে সামিল হয় তৃণমূল। নেতৃত্বে ছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য কিষাণ ক্ষেত মজদুর সভাপতি বেচারাম মান্না। প্রথমে সিঙ্গুর কলেজের কাছে সিঙ্গুর ট্রমা সেন্টারের পাশের বেড়ের জমিতে আলে দাড়িয়ে শুরু হয় প্রতিবাদ। পরে একাধিক এলাকায় এই কর্মসূচি হয়।

কলকাতা থেকে ফোনে মুখ্যমন্ত্রী

কলকাতা থেকে ফোনে মুখ্যমন্ত্রী

কলকাতা থেকে ফোনে আন্দোলনকারীদের পাশে থাকার কথা বলেন। তিনি বলেন, বিজেপি ফড়েদেন নিয়ন্ত্রণ করছে। দেশের বর্তমান পরিস্থিতির জন্য বিজেপি সরকারকেই দায়ী করেন তিনি। বলেন বড় কেলেঙ্কারি করছে কেন্দ্র।

 সিঙ্গুরে কৃষি, শিল্প একসঙ্গে

সিঙ্গুরে কৃষি, শিল্প একসঙ্গে

মুখ্যমন্ত্রী এদিন, ফোনে দেওয়ার তাঁর ভাষণে ফের একবার সিঙ্গুরে কৃষি ও শিল্প একসঙ্গে করার কথা বলেছেন। তিনি বলেছেন, সিঙ্গুরে একদিকে কৃষি আর হাইওয়ের ধারে শিল্প হোক। তিনি জানান সিঙ্গুরে অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়াল পার্ক হচ্ছে। তিনি জানিয়েছেন, অ্যাগ্রো প্রসেসিং পার্ক করার জন্য জায়গা নির্বাচন করাও হয়ে গিয়েছে। বহু মানুষের চাকরি হবে বলে জানিয়েছেন তিনি।

আগেও একই কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী়

আগেও একই কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী়

২০১৬-তে সিঙ্গুরের জমি চাষীদের হাতে ফিরিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী সিঙ্গুরে কৃষি-শিল্পে কথা বলেছিলেন। প্রসঙ্গত বাম জমানাতেই সিঙ্গুর নিয়ে বিতর্কের সময় তৃণমূল বলেছিল কৃষিকে ভিত্তি করে শিল্প গড়ার কথা বলেছিলেন।

বিজেপির মুখে আঙুর ফলের কথা, মরলে আমরাই মরব! মুখ্যমন্ত্রীর মুখে 'সংশোধন'এর কথায় জল্পনা

English summary
CM Mamata Banerjee says there will be both industry and agriculture in Singur
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X