• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৈরি করা হবে ১০ লক্ষ বাড়ি! বামেদের থেকে তাঁর কাজ কোথায় ভিন্ন, জানালেন মমতা

পুজোর আগে রাজ্যে বাংলা আবাস যোজনায় ১০ লক্ষ বাড়ি তৈরি করা হবে। এই বাড়ি তৈরিতে অনেকেরই কাজের সুযোগ হবে। মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে তিনি বলেন, ত্রিস্তর পঞ্চায়েতে ৭০ শতাংশ টাকা খরচ করবে গ্রামসভা, আর ১৫ শতাংশ করে টাকা খরচ করবে পঞ্চায়েত সমিতি ও জেলাপরিষদ।

বিগ জিরো, আই ওয়াশ! কেন্দ্রের ঘোষণা নিয়ে প্রতিক্রিয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বামেদের সঙ্গে কাজে তফাত

বামেদের সঙ্গে কাজে তফাত

এদিন ছিল ১৩ মে। নয় বছর আগে রাজ্যে ক্ষমতায় এসেছিল তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী এদিন বলেন, বামফ্রন্ট সরকার জেলাশাসকদের দিয়ে কাজ করাত না। তিনি তাঁর সরকার তা করে না। জেলাশাসকদের নতুন চিন্তাধারায় কাজের কনভারজেন্স ভাল হয়েছে। তিনি বলেছেন, বিশ্বব্যাঙ্কের থেকে পাওয়া ৫ হাজার কোটি টাকা জেলাশাসকদের হাতে দেওয়া হবে।

এবার থেকে পঞ্চায়েতের তিনস্তরেই অর্থ খরচের অনুমতি

এবার থেকে পঞ্চায়েতের তিনস্তরেই অর্থ খরচের অনুমতি

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতের ৭০ শতাংশ অর্থ থাকবে গ্রামসভার হাতে। আৎ ১৫ শতাংশ করে অর্থ খরচ করতে পারবে পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ। অসংগঠতি শ্রমিকদের কাজে লাগানোর কথাও তিনি বলেছেন। তিনি বলেছেন রাজ্যে পঞ্চায়েত দফতরের মাধ্যমে প্রচুর কাজ হয়। সেইসব জায়গায় পরিযায়ীদের কাজে লাগাতে হবে।

তৈরি হবে ১০ লক্ষ বাড়ি

তৈরি হবে ১০ লক্ষ বাড়ি

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, সেপ্টেম্বরের মধ্যে বাংলা আবাস যোজনায় ১০ লক্ষ বাড়ি তৈরি করা হবে। যা তৈরি করতে অনেকেরই কাজের সুযএাগ হবে। যেখানে ১০ জন লাগত, এখন সেখানে ৩০ জনকে কাজে লাগাতে হবে। এছাড়াও বাজারে কিংবা দোকানের সামনে লোগ দাগ কাটাতে একশো দিনের কর্মীদের কাজে লাগানো যেতে পারে বলেও মন্তব্য করেছেন তিনি।

 রাজ্য সরকারের বিমার মেয়াদ বাড়ানো হয়েছে জুলাই পর্যন্ত

রাজ্য সরকারের বিমার মেয়াদ বাড়ানো হয়েছে জুলাই পর্যন্ত

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মী, সাংবাদিকদের জন্য যে ১০ লক্ষ টাকার বিমা রয়েছে, তার সময়সীমা জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। তিনি জানিয়েছেন আশাকর্মীদের মাস্ক ও গ্লাভস ছাড়াও চাদর দেওয়া হবে।

English summary
CM Mamata Banerjee says 10 lakhs homes will be made under Bangla Abas Yojona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X