• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ঠেকাতে এবার লরির চাকার ফরেনসিকের পরামর্শ! প্রশাসনকে নজরদারির নির্দেশ মমতার

  • |

লরির চাকা থেকেও ছড়াতে পারে করোনা ভাইরাস (coronavirus)। এদিন ঝাড়গ্রামের প্রশাসনিক বৈঠকে বিষয়টি নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(mamata banerjee)। তিনি বলেন, বাজারের ব্যাগ থেকে যদি করোনা ছড়াতে পারে, তাহলে তা ছড়াতে পারে লরির চাকা থেকেও। বাইরের রাজ্য থেকে আসা লরির চালকরা যাতে কোভিড বিধি মেনে চলেন, তার জন্য প্রশাসনিক নজরদারির নির্দেশ দিয়েছেন তিনি।

 ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠক

ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠক

মঙ্গলবার খড়গপুরে পশ্চিম মেদিনীপুর জেলার প্রশাসনিক বৈঠক করার পর এদিন মুখ্যমন্ত্রী ঝাড়গ্রামে ঝাড়গ্রাম জেলার প্রশাসনিক বৈঠক করেন। করোনা আবহে মুখ্যমন্ত্রী জেলা সফর বন্ধ ছিল প্রায় ৬ মাস। এরপর উত্তরবঙ্গে প্রশাসনিক বৈঠক করে। এরপর মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গ সফর শুরু করেছেন মুখ্যমন্ত্রী।

ঝাড়গ্রামে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

ঝাড়গ্রামে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

এদিনের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী ঝাড়গ্রামের করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করেন। দেখা গিয়েছে, আগে এই জেলা করোনা আক্রান্তের সংখ্যা কম থাকলেও অগাস্ট মাস থেকে এই জেলায় সংক্রমণ বেড়েছে। মঙ্গলবার এই জেলা সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২০৯। এখনও পর্যন্ত এই জেলায় ৯৬১ জন আক্রান্ত হয়েছেন। করোনা মুক্ত হয়েছেন, ৭৪২ জন।

 মুখ্যমন্ত্রীর নিশানায় বাইরের রাজ্যের লরি

মুখ্যমন্ত্রীর নিশানায় বাইরের রাজ্যের লরি

ঝাড়গ্রামে করোনার সংক্রমণ বৃদ্ধি প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, এই দেলায় মুম্বই-চেন্নাই থেকে প্রচুর লরি আসে। যদি বাজারের ব্যাগ থেকে করোনা ছড়ায় তা হলে লরির চাকা থেকেও করোনা ছড়াতে পারে। বিষয়টি নিয়ে ভাবা দরকার বলেও মন্তব্য করেন তিনি। তেমন হলে মাঝে মধ্যে লরির চাকার ফরেনসিক পরীক্ষা করা যেতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

 বাইরের রাজ্যের লরি চালকদের পরামর্শ

বাইরের রাজ্যের লরি চালকদের পরামর্শ

বাইরের রাজ্য থেকে আসা লরির চালকদের খাবার নিয়ে আসার পরামর্শও দিয়েছেন মুখ্যমন্ত্রী। তারা যদি ধাবায় বলে খেতে চান, তাহলে কোভিড বিধি মেনে স্যানিটাউজ করার ব্যবস্থা করতে হবে। প্রশাসনকে পুরো বিষয়টির নজরদারি করার জন্যও বলেছেন তিনি।

কলকাতাঃ ফুলবাগান মেট্রো স্টেশনের ভুয়ো ছবি ঘিরে শোরগোল সোশ্যাল মিডিয়ায়

প্রতিশ্রুতি রাখলেন মমতা, মাওবাদী হামলায় হত ৪ জনের পরিবারেকে আর্থিক সাহায্য

English summary
CM Mamata Banerjee say Coronavirus can be spread through wheel of the lorry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X