• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একাধিক গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব নিজের হাতেই রাখলেন মমতা, সুব্রত-অমিত-সাধন আগের দফতরেই

Google Oneindia Bengali News

আগের বারের মতোই স্বরাষ্ট্র-স্বাস্থ্যের মতো গুরুত্বপূর্ণ দফতরের (ministry) দায়িত্ব নিজের হাতেই রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। অন্যদিকে সুব্রত মুখোপাধ্যায়, অমিত মিত্র, সাধন পাণ্ডেকে আগের বারের দায়িত্ব অর্পণ করেছেন মুখ্যমন্ত্রী।

যেসব দায়িত্ব মুখ্যমন্ত্রীর হাতে

যেসব দায়িত্ব মুখ্যমন্ত্রীর হাতে

এবার যেসব দফতরের দায়িত্ব মুখ্যমন্ত্রীর হাতে রয়েছে, তার মধ্যে উল্লেখযোগ্য হল স্বরাষ্ট্র ও স্বাস্থ্য। এই দুই দফতরের দায়িত্ব ২০১১ সাল থেকে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে। এছাড়াও পাহাড় উন্নয়ন, পার্সোনেল অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন, ভূমি ও ভূমি সংস্কার, উদ্বাস্তু পুনর্গঠন, তথ্য ও সংস্কৃতি এবং উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের দায়িত্ব নিজের হাতেই রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সুব্রত-অমিত-সাধনকে আগের দফতর

সুব্রত-অমিত-সাধনকে আগের দফতর

সুব্রত মুখোপাধ্যায়কে আগের বারের মতোই পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁর হাতে শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্বও দেওয়া হয়েছে। অমিত মিত্রের হাতে আগের বারের মতোই অর্থ দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। সাধন পাণ্ডের হাতে থাকছে ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্ব। মলয় ঘটকের হাতে আগের বারের মতোই আইন দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। সঙ্গে যুক্ত হয়েছে পূর্ব দফতরের দায়িত্ব। অরূপ বিশ্বাসের হাতে আগের বারের মতোই ক্রীড়া ও যুবকল্যাণ দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। সঙ্গে বিদ্যুৎ দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। জাভেদ খান এবং সিদ্দিকুল্লা চৌধুরীর হাতে আগের বারের মতোই সিভিল ডিফেন্স এবং গ্রন্থাগার দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। শশী পাঁজার হাতে আগের বারের মতোই নারী ও শিশুকল্যাণ দফতরের দায়িত্ব থাকছে।

শিক্ষামন্ত্রীর পদে ফেরানো হয়েছে ব্রাত্য বসুকে

শিক্ষামন্ত্রীর পদে ফেরানো হয়েছে ব্রাত্য বসুকে

পার্থ চট্টোপাধ্যায়কেল শিল্প দফতরের দায়িত্বে পাঠিয়ে ব্রাত্য বসুকে ফের একবার শিক্ষা দফতরের দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষা দফতরের মধ্যে দুই ভাগ, স্কুল শিক্ষা এবং উচ্চ শিক্ষা দুই দফতরের দায়িত্বে থাকবেন ব্রাত্য বসু।

রাজ্যমন্ত্রীদের প্রত্যেকেই নতুন

রাজ্যমন্ত্রীদের প্রত্যেকেই নতুন

এবার প্রতিমন্ত্রীদের প্রত্যেকেই নতুন। এঁদের মধ্যে দিলীপ মণ্ডল, আখরুজ্জমান এবং সুব্রত সাহাকে যথাক্রমে পরিবহণ, বিদ্যুৎ এবং পঞ্চায়েত দফতরের প্রতিমন্ত্রী করা হয়েছে। এছাড়াও শ্রীকান্ত মাহাত, সাবিনা ইয়াসমিন, বীরবাহা হাঁসদা, জ্যোৎস্না মান্ডি, পরেশ অধিকারী এবং মনোজ তিওয়ারিকে যথাক্রমে ক্ষুদ্র-মাঝারি শিল্প, উত্তবঙ্গ উন্নয়ন-জলসম্পদ, বন, খাদ্য-সরবরাহ, স্কুল শিক্ষা এবং যুব-ক্রীড়া দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে।

পোস্ত বাজারের ব্যবসায়ী ও শ্রমিকদের জন্য কোন হাসপাতালে ব্যবস্থা, ঘোষণা মুখ্যমন্ত্রীর

হিংসা বরদাস্ত নয়, খবর নিয়ে উত্তেজনা তৈরি করবেন না! করোনার আইন লাগুর হুঁশিয়ারি মমতারহিংসা বরদাস্ত নয়, খবর নিয়ে উত্তেজনা তৈরি করবেন না! করোনার আইন লাগুর হুঁশিয়ারি মমতার

English summary
CM Mamata Banerjee retains home, health ministries on its own
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X