• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা, মহালয়ার পর এবার পুজো! এবার নিজের কথা ও সুরে 'পুজো এলো'র প্রকাশ করলেন মমতা, শুনে নিন

  • |

পুজো শুরুর অনেক আগে, সোমবার থেকে উদ্বোধন শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(mamata banerjee)। এরই মধ্যে নিজের কথা ও সুরে গানের (song)সংকলন 'সৃষ্টি'র প্রকাশ করলেন সোশ্যাল মিডিয়ায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের আশা গানটি ভাল লাগবে।

'পুজো এলো'র প্রকাশ

গান লেখা ও সুর দেওয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনেক দিনের চর্চা। এবারের পুজোতেও তার ব্যতিক্রম হল না। ইন্দ্রনীল সেন ও রূপঙ্কর বাগচির কণ্টে নতুন গান 'পুজো এলো'র প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় গানটি শেয়ার করেছেন তিনি।

মহালয়াতেও গান গেয়েছিলেন মুখ্যমন্ত্রী

দেবী পক্ষের শুরু অর্থাৎ মহালয়াতে নিজে গান গেয়ে দেবীর আবাহন করেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়। এবারই প্রথমবার দেবীর আবাহন শোনা গেল তাঁর গলায়। গেয়েছেন, জাগো তুমি, জাগো জাগো দুর্গা। পরে তিনি ফেসবুক পেজে তা শেয়ারও করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুক পোস্টে তিনি লিখেছিলেন, বামলার সমস্ত মানুষের জন্য মঙ্গল কামনা করা মহালয়ার পুণ্যতিথিতে মা দুর্গার সচরণে প্রণাম জানিয়ে আমার শারদ-অর্ঘ্য নিবেদন করলাম।

পুলিশ দিবসেও গান লিখেছিলেন

পুলিশ দিবসেও গান লিখেছিলেন

এবছর পুলিশ দিবস পালন করা হয়েছিল ৮ সেপ্টেম্বর। তার আগেও গান লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবছর সারাধণ মানুষকে রক্ষা করার দায়িত্বের সঙ্গে এবছরে পুলিশের কাজে বাড়তি দায়িত্ব করোনা পরিস্থিতির মোকাবিলা করা। একদিকে যেমন বাড়তি কাজ অন্যদিকে পুজোয় নেই ছুটি। সেই পুলিশ বাহিনীকে সম্মান জানাতে গান লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১ সেপ্টেম্বর পুলিশ ডে থাকলেও প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্য়ায়ের প্রয়ানের জেরে ছুটি ঘোষণা করা হয়েছিল। তাই এবার ৮ সেপ্টেম্বর পুলিশ ডে পালন করা হয়। উই স্যালুট ইউ, পুলিশ ডে, ইউ স্যালুট ইউ গানটি গেয়েছেন তথ্য সংস্কৃতি ও পর্যটন দফতরের রাষ্ট্রমন্ত্রী ইন্দ্রনীল সেন।

করোনাকে ভয় পেয়ো না, গেয়েছিলেন মমতা

করোনাকে ভয় পেয়ো না, গেয়েছিলেন মমতা

মার্চে তখন রাজ্যে সবে করোনার সংক্রমণ শুরু হয়েছে। সেই সময় মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে গান লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৪৫ সেকেন্ডের গানটি গেয়েছিলেন রাজ্যের প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন। মুখ্যমন্ত্রী লিখেছিলেন, স্তব্ধ করো, জব্দ করো, করোনাকে ভয় পেয়ো না। ভিড় থেকে সব্বাই দূরে থাকো। করোনাকে ছুঁতে দেব না।

করোনা নিয়ে 'ফ্যাকাশে' কবিতা লিখেছিলেন মমতা

করোনা নিয়ে 'ফ্যাকাশে' কবিতা লিখেছিলেন মমতা

করোনার সংক্রমণে যখন সবদিক ত্রস্ত, সেই সময় ফ্যাকাশে কমিতা লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যার শুরুর দিকটা ছিল, আকাশ যেন কেমন ফ্যাকাশে, মেঘগুলো খাসা-ঠাসা, বস্তাপচা ময়লার ধোঁয়ায়, পৃথিবীটা গেল বদলে, এসে গেল কোভিড যুদ্ধ, মানবিক পৃথিবীতে।

English summary
CM Mamata Banerjee releases her new song for Durga Puja 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X