• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের আগে দুর্নীতিতে রাশ টানতে মরিয়া মমতা, BDO, SDO-দের কাজের রেগুলার রিপোর্ট যাবে সচিবালয়ে

আম্ফান ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিলি নিয়ে এখনও বিস্তর অভিযোগ জমা পড়ছে নবান্নে। কোনও নির্দেশেই কাজ হচ্ছে না বুঝতে পেরে এবার রাশ নিজের হাতে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার থেকে বিডিও, এসডিও এবং জেলাশাসকদের কাজের মূল্যায়ণ তিনি নিজে করবেন বলে জানিেয়ছেন।

আম্ফান ত্রাণ দুর্নীতি

আম্ফান ত্রাণ দুর্নীতি

আম্ফান ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত বাংলার একাধিক রাজ্য। ক্ষতিগ্রস্তদের কাছে ত্রাণ পৌঁছে দেওয়ার নির্দেশ গিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু একাধিক জেলার মানুষ ত্রাণ না পাওয়ার অভিযোগ করেছেন। ত্রাণের টাকা আত্মসাৎ করা হচ্ছে বলে বিক্ষোভ শুরু হয়েছে জেলার একাধিক জায়গায়।

ময়দানে মমতা

ময়দানে মমতা

ত্রাণ দুর্নীতি দমনে আগেই কড়া নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। দলনেত্রী হিসেবে তিনি নির্দেশ দিয়েছিলেন কোনও নেতা এবং কর্মীর বিরুদ্ধে ত্রাণ দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে কড়া ব্যবস্থা নেবে দল। সেই মত পূর্ব মেদিনীপুর, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা সহ একাধিক জেলায় দলের নেতা কর্মীদের সাসপেন্ড এবং শো কজ করা হয়েছে।

মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত

মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত

দলগত ভাবে দুর্নীতি দমনের কড়া পদক্ষেপ করলেও প্রাশনিক স্তরে দুর্নীতি দমন করা যাচ্ছিল না। এবার তাই জেলা শাসক থেকে শুরু করে বিডিও এবং এসডিওদের বার্ষিক কাজের মূল্যায়ণ নিজে করার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর নজরদারিতে থাকবেন ৩৪৪ জন বিডিও, ৬৬ জন এসডিও ও ৬৯ জন এডিএম৷ প্রতিদিনের কাজের হিসেব নেমেন মুখ্যমন্ত্রী। নবান্নে তাঁদের কাজের রিপোর্ট প্রতিদিন আসবে।

নজরে একুশের ভোট

নজরে একুশের ভোট

একুশের বিধানসভা ভোটই টার্গেট। বিরোধীরা যাকে দুর্নীতির অস্ত্রে শান গিতে না পারেন তার জন্য সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। সেকারণেই প্রশাসনিক স্তরের নজরদারিও নিজের হাতে করার সিদ্ধান্ত নিয়েছেন মমতা।

ফের কি সাংসদ পদে ফিরছেন মুকুল! টার্গেট অমর সিংয়ের আসন, বিজেপির অন্দরে তদ্বির মুকুলপন্থীদের

বেলডাঙ্গায় ব্যাপক বোমাবাজি, একাধিক বাড়িতে ভাঙচুর

English summary
CM Mamata Banerjee now decide BDO, SDO's work process to stop corruption
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X