• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৫ দিনে ৩৪ এফআইআর, ২১ গ্রেফতার! শুভেন্দু-কৈলাশের বিরুদ্ধে মামলা দিয়ে শুরু মমতার তৃতীয় ইনিংস

২ মে তৃণমূল (trinamool congress) জেতার পরে ৫ মে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। তিনি জানিয়ে দেন, করোনা (coronavirus) পরিস্থিতি মোকাবিলা করাকেই তিনি প্রাধান্য দেবেন। তবে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন অপর যে কাজটি করেছেন, তা হল ভুয়ো খবর আর ভুয়ো পোস্টের বিরুদ্ধে অভিযান।

অবিভক্ত মেদিনীপুর জেলা থেকে সাত জনকে মন্ত্রী, শুভেন্দুকে কড়া জবাব দিলেন মমতা !

নির্বাচিত হয়েই দুই বিধায়ক ছাড়ছেন পদ, 'বিশ্ব রেকর্ড' করা বিজেপির অবস্থান নিয়ে কটাক্ষ ডেরেকের নির্বাচিত হয়েই দুই বিধায়ক ছাড়ছেন পদ, 'বিশ্ব রেকর্ড' করা বিজেপির অবস্থান নিয়ে কটাক্ষ ডেরেকের

৫ দিনে ৫৫০ ভুটো পোস্ট চিহ্নিত

৫ দিনে ৫৫০ ভুটো পোস্ট চিহ্নিত

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, রাজ্য পুলিশের তরফের তরফে দাবি করা হয়েছে মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার শপথ নেওয়ার পর থেকে সোশ্যাল মিডিয়ায় ৫৫০ টি ভুয়ো পোস্ট চিহ্নিত করা হয়েছে। যার বেশিরভাগই নির্বাচন পরবর্তী হিংসা সংক্রান্ত। মুখ্যমন্ত্রীর অভিযোগ অনুযায়ী, বিজেপি এবং তার শাখা সংগঠনগুলি এইসব ভুয়ো পোস্টের পিছনে রয়েছে।
পুলিশের দাবি অনুযায়ী, তাদের আবেদননের ভিত্তিতে ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রামের তরফ থেকে ১৫০ টি পোস্ট ব্লক করে দেওয়া হয়েছে। এছাড়াও ৫০ টি পোস্ট নিয়ে ব্যবস্থা নিতে তথ্যপ্রযুক্তি মন্ত্রকের কাছে আবেদন করা হয়েছে।

 পাঁচ দিনে ৩৪ টি মামলা দায়ের

পাঁচ দিনে ৩৪ টি মামলা দায়ের

রাজ্য পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, গত পাঁচ দিনে পশ্চিমবঙ্গ পুলিশ কলকাতা-সহ সারা রাজ্যে অন্তত ৩৪ টি মামলা দায়ের করেছে ভুয়ো পোস্টের বিরুদ্ধে। এইসব পোস্টগুলির মধ্যে সম্প্রদায়গতভাবে সংবেদনশীল বেশ কিছু পোস্টও ছিল দাবি করা হয়েছে পুলিশের তরফে। গণধর্ষণের অভিযোগ নিয়ে পোস্ট সম্পর্কে পুলিশ দাবি করেছে, এইধরনের মাত্র দুটি ঘটনা ঘটেছে এই সময়ের মধ্যে। তার মধ্যে কোনওটিই নির্বাচনের সঙ্গে যুক্ত নয়।
সোমবার মুখ্যমন্ত্রী অভিযোগ করেছিলেন, বিজেপির আইটি সেল ভুয়ো খবর পোস্ট করছে। কেননা তারা হার মেনে নিতে পারছে না। রাজ্যে কোনো গণহত্যা হয়নি দাবি করে তিনি বলেছেন একটিই গণহত্যা হয়েছিল। ১০ এপ্রিল তা হয়েছিল কোচবিহারের শীতলকুচিতে।

বিজেপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে এফআইআর

বিজেপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে এফআইআর

ওপরের এইসব মামলায় অন্তত ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও পুলিশের যেসব বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর করেছে, তাঁদের মধ্যে রয়েছেন, শুভেন্দু অধিকারী, কৈলাশ বিজয়বর্গী এবং অগ্নিমিত্রা পাল।

বিজেপির দাবি

বিজেপির দাবি

বিজেপির তরফে অবশ্য দাবি করা হয়েছে, এটা দৃষ্টি ঘুরিয়ে দেওয়ার কৌশল। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য বলেছেন, মুখ্যমন্ত্রীর উচিত তার ক্যাডারদের সামলানো আর প্রশাসনের উচিত হিংসার ঘটনায় ব্যবস্থা নেওয়া।

English summary
CM Mamata Banerjee has started third innings with offensive pattern taking steps against Suvendu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X