• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর মুখে জোড়া সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা, পর্যটনের সঙ্গে কর্মসংস্থানের দিশাও

পুজোর মুখে বাংলার জন্য জোড়া সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফের ঐতিহ্য ফিরে এল বাংলোয়। সেই সঙ্গে কর্মসংস্থানের দিশা দেখালেন তিনি। মঙ্গলবার কলকাতায় দোতলা বাসের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি কলকাতা-লন্ডন সরাসরি উড়ান চালু নিয়ে বার্তা দেন। এবং হাওড়ার উলুবেড়িয়ায় লজিস্টিক হাবে কর্মসংস্থানের দিশাও দেখান।

মহানগরে দুটি ডাবল ডেকার বাসের উদ্বোধন

মহানগরে দুটি ডাবল ডেকার বাসের উদ্বোধন

একটা সময়ে তিলোত্তমার রাজপথে অবাধ যাতায়াত ছিল দোতলা বাসের। আজকের প্রজন্মের কাছে তা শুধুই ছবি হয়ে গিয়েছে। কলকাতার রাস্তা থেকে হারিয়ে গিয়েছে দোতলা বাস। সেই ঐতিহ্যই ফিরিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার দুটি ডাবল ডেকার বাসের উদ্বোধন করলেন তিনি। প্রয়োজন ও চাহিদার ভিত্তিতে পরে আরও এই পরিষেবা চালু করা হবে।

কলকাতার প্রসিদ্ধ স্থানে ভ্রমণ দোতলা বাসে

কলকাতার প্রসিদ্ধ স্থানে ভ্রমণ দোতলা বাসে

মুখ্যমন্ত্রী জানান, পুজোয় এই দোতলা বাস পরিষেবা মিলবে কলকাতা ভ্রমণের জন্য। এই বাসে চেপে কলকাতার প্রসিদ্ধ স্থান ভিক্টেরিয়া, চিড়িয়াখানা, নাশনাল লাইব্রেরি, নবান্নে যেতে পারবেন। তিন ঘণ্টার পরিষেবা দেবে বাসটি। পর্যটন দফতর এই বাস পরিষেবা দিতে বুধবার থেকেই বুকিং চালু করছে। অনলাইনে বুকিং করা যাবে।

হুডখোলা বাসে পরিভ্রমণ দিনে দুবার

হুডখোলা বাসে পরিভ্রমণ দিনে দুবার

মুখ্যমন্ত্রী জানান, সপ্তমী থেকে প্রতিদিন সকাল সাড়ে ১০টায় ছাড়বে প্রথম বাসটি। সফল শেষ হবে দেড়টায়। আর সাড়ে ১১টায় পরিষেবা চালুর পর আড়াইটেয় শেষ হবে দ্বিতীয় বাসের সফর। পর্যটন দফতর চাহিদা বুঝলে এই পরিষেবা আরও বাড়াবে। উল্লেখ্য, এই দোতলা বা ডাবল ডেকার বাসের আবার হুডখোলা। অর্থাৎ ছাদ ফাঁকা।

উলুবেড়িয়ায় অ্যামাজনের লজিস্টিক হাবে কর্মসংস্থান

উলুবেড়িয়ায় অ্যামাজনের লজিস্টিক হাবে কর্মসংস্থান

শহরের রাস্তায় দোতলা বাসের ঐতিহ্য ফিরিয়ে দেওয়ার পাশাপাশি মুখ্যমন্ত্রী এদিন জানান হাওড়ার উলুবেড়িয়ায় অ্যামাজনের লজিস্টিক হাব খোলা হয়েছে। এখানে ইতিমধ্যেই ২০৫০ জনকে নিয়োগ করা হয়েছে। ইতিমধ্যে শুরু হয়েছে ফ্লিপকার্টের লজিস্টিক হাবও। সেখানেও ২ হাজারেরও বেশি কর্মী কাজ করছেন। এখানে প্রায় ২০ হাজার মানুষের প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান হবে।

কলকাতা-লন্ডন উড়ান পরিষেবা চালু রাখার আবেদন

কলকাতা-লন্ডন উড়ান পরিষেবা চালু রাখার আবেদন

এখানেই শেষ নয়, এদিন কলকাতা-লন্ডন উড়ান পরিষেবা যাতে বজায় থাকে, ভবিষ্যতে তা যাতে বাড়ানো যায়, তার জন্য আবেদন করা হচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, মুখ্যসচিব কেন্দ্রকে চিঠি লিখেবেন শীঘ্রই। মুখ্যমন্ত্রী বলেন, আমরা চাই এটা স্থায়ীভাবে হোক। মুখ্যমন্ত্রী কলকাতা পূর্ব ও উত্তর-পূর্বের প্রবেশদ্বার। কম করে ১০টি রাজ্যে এখান থেকে যেতে হয়।

কলকাতাঃ শহরে প্রমোদভ্রমণ পরিষেবার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

করোনা আবহেও হবে পুরসভার শারদীয়া সম্মান 'কলকাতাশ্রী'

English summary
CM Mamata Banerjee gives two good news for West Bengal before Durga Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X