• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা এখনই বিদায় নেবে না! বিকল্প পথের সন্ধান দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র বলেছে, করোনাকে সঙ্গী করেই এখন চলতে হবে। অথচ কেন্দ্র রাজ্যের জন্য কিছু করছে না। তাই রাজ্যকেই বিকল্প ভাবনাচিন্তা করছে। মঙ্গলবার জেলা প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করার পরই রাজ্যের জন্য বেশ কিছু সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী।

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ

মমতা বলেন, ৫২ হাজার কোটি টাকা কেন্দ্রের কাছে পাবো। ২ মাস কোনও আয় নেই। সমস্ত অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ। প্রাপ্তি শূন্য। এই পরিস্থিতিতেও দেনা শোধ করছে না কেন্দ্রের কাছে খালি থালা নিয়ে ফিরতে হচ্ছে। পরিকল্পনা না করে লকডাউন করায় সমস্যায় পড়তে হচ্ছে। তাই বিকল্প পথের সন্ধান দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা এখনই যাবে বলে মনে হচ্ছে না

করোনা এখনই যাবে বলে মনে হচ্ছে না

মুখ্যমন্ত্রীর কথায়, করোনা যেহেতু এখনই যাবে বলে মনে হচ্ছে না। প্রধানমন্ত্রীও স্বয়ং এ কথা বলেছেন। তাই আমরা তিনমাসের জন্য শর্টটার্ম প্ল্যান করছি। করোনা পরিস্থিতির মধ্যেই আমরা জোনগুলিকে আরও ভেঙে ব্যবস্থা নিচ্ছি। পুলিশকে এই মর্মে একটা প্রাথমিক গাইডলাইন দেওয়া হয়েছে। তাঁরা সেই গাইডলাইন মতে পরিকল্পনা করবে, তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিকল্প পথের ভাবনা

বিকল্প পথের ভাবনা

মুখ্যমন্ত্রী জানান রেড জোনকে তিনটি জোনে বাগ করা হয়েছে। রোড জোন এ-তে কিছুই করা যাবে না। রেড জোন বি-তে সামাজিক দূরত্ব মানলে ছাড় দেওয়া হবে। রেড জোন সি-তেও ছাড়া দেওয়া হবে শুধু অত্যাবশ্যকীয় পণ্যে। পুলিশ ঠেক করবে কোন জোনে কী ছাড় দেওয়া হবে। তেমনি গ্রিন জোন জেলার মধ্যে বাস-ট্যাক্সি চলতে পারবে।

১ লক্ষেরও বেশি মানুষ ঢুকে গিয়েছেন

১ লক্ষেরও বেশি মানুষ ঢুকে গিয়েছেন

বাংলায় প্রায় ১ লক্ষেরও বেশি মানুষ ঢুকে গিয়েছেন। প্রচুর বাস ঢুকেছে, ছোট গাড়ি ঢুকেছে, হাঁটা পথেও অনেকে এসেছে। এখন ট্রেনও আসছে। আমরা সবাইকে ফেরাব। তবে ধাপে ধাপে ফেরানো হবে। কেননা একসঙ্গে সবাইকে ফেরালে সমস্যা বাড়বে। সবাইকে স্ক্রিনিং করে তারপর ফেরানোর বন্দোবস্ত করতে হচ্ছে। ইতিমধ্যে ৯টি ট্রেনের একটি এসে পৌঁছেছে। বাকি ট্রেনগুলিও আসছে। আরও কিছু ট্রেন চালানো হবে।

মমতার পরিকল্পনা

মমতার পরিকল্পনা

তাঁত হাট, খাদি বাজার, বাংলা হাট খোলার সিদ্ধান্ত নিল সরকার। বিড়ি-চা শিল্পে ৫০ শতাংশ কর্মীকে নিয়ে কাজ করা যাবে। ১১ লক্ষ কিষাণ ক্রেডিট কার্ড চালু করা হচ্ছে। ধীরে ধীরে রাজ্যে কাজের পরিবেশ স্বাভাবিক করার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজনৈতিক লড়াই করার সময় নয় এখন। এখন জীবন-জীবিকার সঙ্গে লড়াই করতে হবে।

প্লিজ, এখন রাজনীতি করবেন না

প্লিজ, এখন রাজনীতি করবেন না

বিরোধীদের উদ্দেশ্যে মমতা বলেন, এখনও রাজনীতি করার অনেক সময় আছে। এটা মে মাস। ২০২১-এর মে মাসে রাজ্যে বিধানসভার ভোট। ফলে এখনও এক বছর সময় আছে। এত তাড়াতাড়ি কীসের। সময় আসুক রাজনীতি করবেন। প্লিজ, এখন রাজনীতি করবেন না।

রাজনীতি করার জন্য হিন্দু-মুসলমান করবেন না

রাজনীতি করার জন্য হিন্দু-মুসলমান করবেন না

কোভিডে কি হিন্দু-মুসলমান আছে। যারা এসব করছেন, একটু ভাবুন। করোনা সংক্রমণে কোনও হিন্দু মুসলমান নেই। অন্য রোগেও যেমন হিন্দু-মুসলমান ভেদাভেদ করে না, তেমনই এই কোভিড। তাই অযথা সস্তার রাজনীতি করার জন্য হিন্দু-মুসলমান করবেন না।

বিরোধীরা নয় সরকার নিজেই রাজনীতি করছে :সোমেন মিত্র

রেশন কার্ড না থাকলেও মিলবে খাদ্যসামগ্রী! বড় ঘোষণা ফিরহাদ হাকিমের

English summary
CM Mamata Banerjee givers message of alternative ways in corona condition.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X