• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লির ঘটনায় চাই তদন্ত, 'মাত্রা' ঠিক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

দিল্লিতে গত সপ্তাহের তিন দিন ব্যাপী হিংসা এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৫০-এর কাছে। বহু মানুষ এখনও আশ্রয় শিবিরে রয়েছেন বলে জানি গিয়েছে। এদিকে এই ঘটনা নিয়ে বিচার বিভাগীয় তদন্ত দাবি করলেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্টের অধীনে এই তদন্ত করার দাবি তুলেছেন তিনি।

দিল্লির ঘটনায় তদন্ত দাবি

দিল্লির ঘটনায় তদন্ত দাবি

এদিন একাধিক সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মালদহের সভা থেকে তিনি দিল্লির ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন। পাশাপাশি আরও দাবি এই তদন্ত করতে হবে সুপ্রিম কোর্টে তত্ত্বাবধানে।

দিল্লির ঘটনা পরিকল্পিত গণহত্যা, বলেছিলেন মমতা

দিল্লির ঘটনা পরিকল্পিত গণহত্যা, বলেছিলেন মমতা

এর আগে দিল্লির হিংসাকে পরিকল্পিত গণহত্যা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি দিল্লিতে গুজরাত মডেলের প্রয়োগ করা হয়েছে বলেও অভিযোগ করেছিলেন মমতা। দিল্লির হিংসা কবলিতদের পাশে দাঁড়ানোর কথাও জানিয়েছিলেন তিনি।

দিল্লিতে যা হয়, বাংলায় হয় না, বলেছিলেন মমতা

দিল্লিতে যা হয়, বাংলায় হয় না, বলেছিলেন মমতা

মঙ্গলবার দলীয় কর্মসূচিতে কালিয়াগঞ্জে নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন হিংসার জন্য সরকারের উচিত ক্ষমা চাওয়া। একইসঙ্গে তিনি বলেছিলেন দিল্লিতে যা হয় বাংলায় তা হয় না।

গোলি মারো-র আগের শব্দ বলা হচ্ছে না, দাবি মুকুলের
 দিল্লি হিংসায় মৃতের সংখ্যা ৪৫-এর বেশি

দিল্লি হিংসায় মৃতের সংখ্যা ৪৫-এর বেশি

দিল্লির শাহিনবাগের পর জাফরাবাদে সিএএ বিরোধীরা অবস্থান শুরু করেছিলেন। গত ২৩ ফেব্রুয়ারি রবিবার দিল্লির বিজেপি নেতা কপিল মিশ্র হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, তিন দিন সময় দেওয়া হচ্ছে। তার মধ্যে তুলে দিতে হবে সেই অবস্থা। যদিও তার পরের দিন থেকেই সিএএ সমর্থক আর বিরোধীদের মধ্যে শুরু হয়ে যায় সংঘর্ষ। তিনদিন পরে সেই সংঘর্ষে নিয়ন্ত্রণ আনা গেলেও ততক্ষণে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে প্রায় সাড়ে তিনশোজনকে। পরে একে একে মৃত্যু হয় অনেকের। মৃতের সংখ্যা ছাড়িয়ে যায় ৪৫।

English summary
CM Mamata Banerjee demands Judicial Enquiry on Delhi Violence. She made this demand from her Malda meeting.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X